কোথায় মহাত্মা গান্ধীর সঙ্গে শেখ মুজিবের প্রথম সাক্ষাৎ হয়? Priyo Quiz

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্ম বার্ষিকী উপলক্ষে চলছে প্রিয় কুইজ প্রতযোগিতা ২০২০। প্রিতিদিন একটি করে প্রশ্ন থাকবে যার উত্তর দেওয়ার সময় থাকবে ২৪ ঘন্টা। আপনাকে এর মধ্যে উত্তর দিতে হবে। আজকের প্রশ্ন কোথায় মহাত্মা গান্ধীর সঙ্গে শেখ মুজিবের প্রথম সাক্ষাৎ হয়? এই কুইজ প্রতযোগিতা চলবে পুরো ডিসেম্বর জুড়ে। আপনি জেনে খুশি হবেন যে এই কুইজ প্রতযোগিতায় রয়েছে দারুন সব পুরষ্কার। প্রতিদিন প্রশ্নের সঠিক উত্তর দিয়ে আপনি জিতে নিতে পারেন ল্যাপটপ, স্মার্টফোন, ১০০ জিবি ইন্টারনেট। ১০০ জিবি এই ইন্টারনেট এর মেয়াদ থাকবে ১০০ দিন। প্রতিদিন ১০০ জন পাবেন এই পুরষ্কার। আমাদের এই ওয়েবসাইট থেকে এই কুইজ এ কিভাবে অংশগ্রহণ করতে হয়, এর প্রতিদিনের প্রশ্ন, উত্তর, ফলাফল, বিজয়ী দের নাম বা তালিকা দেখতে পারবেন।

আজকের কুইজ প্রশ্নঃ

[adToAppearHere]

 

কোথায় মহাত্মা গান্ধীর সঙ্গে শেখ মুজিবের প্রথম সাক্ষাৎ হয়

১৯৪৭ সালে হিন্দু-মুসলমানের মধ্যে শান্তি প্রতিষ্ঠা করার জন্য মহাত্মা গান্ধীর সঙ্গে মিলে কাজ করেছিলেন হোসেন শহীদ সোহরাওয়াদ্দী। ওই বছর সাম্প্রদায়িক শান্তি প্রতিষ্ঠা করার জন্য মহাত্মা গান্ধী কোলকাতা সফর করেছিলেন। শেখ মুজিবুর রহমান তখন মহাত্মা গান্ধীর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। এখন কুইজ এর প্রশ্ন হলঃ

[adToAppearHere]

প্রশ্নঃকোথায় মহাত্মা গান্ধীর সঙ্গে শেখ মুজিবের প্রথম সাক্ষাৎ হয়?  

উত্তর দেখুনঃ

[adToAppearHere]

এর উত্তর হবে কুইজ অপশন এ থাকা ব্যারাকপুরে। কেননা, শেখ মুজিবুর রহমান প্রথম সাক্ষাৎ করেন মহাত্মা গান্ধীর সঙ্গে এই ব্যারাকপুরে। এই ব্যারাকপুর কোলকাতার একটি অংশ এবং কুইজ প্রশ্নের সঠিক উত্তর হবে এই ব্যারাকপুর।

[adToAppearHere]

কোথায়-মহাত্মা-গান্ধীর-সঙ্গে-শেখ-মুজিবের-প্রথম-সাক্ষাৎ-হয়

[adToAppearHere]

কুইজ খেলতে এখানে ক্লিক করুন

 

মুজিব কুইজ ফলাফল/বিজয়ী তালিকা

আপনি কি কুইজ খেলতে আগ্রহী? কুইজ খেলে ল্যাপটপ, স্মার্টফোন, ১০০ গিবি ইন্টারনেট জিততে চান। তবে আপনাকে উপ্রের লিঙ্ক এ ক্লিক করে কুইজ এ অংশগ্রহন করতে হবে। প্রতিদিন একটি করে কুইজ প্রশ্ন থাকবে যার উত্তর আপনাকে ২৪ ঘন্টার মধ্যে দিতে হবে। প্রতিদিন রাত ১২টা ১ মিনিটে নতুন কুইজ প্রশ্ন দিবে। আপনি এখানে আমাদের ওয়েবসাইট থেকে এই প্রশ্ন এবং এর উত্তর সংগ্রহ বা দেখে নিতে পারবেন। প্রিয় কুইজ ডট কম এর সকল তথ্য পেতে আমাদের ওয়েবসাইট এ নিয়মিত ভিসিট করুন।

নিচে থেকে গত কালের সহ এখন পর্যন্ত যারা বিজয়ী হয়েছেন বা তদের ফলাফল দেখুন। 

[adToAppearHere]

ক্লিক করে বিজয়িদের তালিকা দেখুন

[adToAppearHere]

আশা করছি আপনারা সহজেই শেখ মুজিব কুইজ সম্পর্কে সবকিছু জানতে পেরেছেন। আরো সকল নিত্য নতুন কুইজ খবর জানতে আমাদের www.bdnewresults.com ওয়েবসাইটটি নিয়মিত ভিসিট করুন। এখানে আমরা প্রতিদিন সকল কুইজ প্রশ্ন এবং এর উত্তর সহ বিজয়িদের তালিকা দিয়ে থাকি।

মুলত, এই কুইজ এ সকল প্রশ্ন বঙ্গবন্ধু শেখ মুজিব সম্পর্কে করা হবে বা হচ্ছে। সুতরাং আপনারা যারা কুইজ খেলছেন তারা বঙ্গবন্ধুর আত্নজীবনী বইটিও পড়তে পারেন। তাহলে শেখ মুজিব সম্পর্কে অনেক কিছু জানতে পারবেন যা আপনাকে উত্তর দিতে সাহায্য করবে। আমাদের ওয়েবসাইটি ও আপনাকে আপনার কুইজ প্রশ্নের উত্তর খুজে পেতে সাহায্য করবে। এখানে আপনি এই কুইজ প্রশ্নের উত্তর পাবেন।

আরো পড়ুন-

Priyo Quiz Today Answer 2020 | Quiz Mujib100 Gov BD Result

 

 

 

 

Leave a Comment