গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ক ইউনিট ২০২২

আপনি কি গুচ্ছ ভর্তি রেজাল্ট ২০২২ ক ইউনিট দেখতে চাচ্ছেন? যদি তাই হয় তবে আমরা বলব আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। কেননা, ইতিমধ্যেই GST গুচ্ছ ভর্তি রেজাল্ট ২০২২ ক ইউনিট প্রকাশিত হয়েছে। গুচ্ছ বিষয়ক ওয়েবসাইট gstadmission.ac.bd যেটি তাদের রেজাল্ট প্রকাশ করার অফিসিয়াল ওয়েবসাইট এখানে এই রেজাল্ট প্রকাশ হয়েছে। এখানে আমাদের ওয়েবসাইটে আমরা আলোচনা করছি গুচ্ছ এ ইউনিট ফলাফল ২০২২ কিভাবে একজন শিক্ষার্থী খুব সহজে দেখতে পারে। সুতরাং একজন শিক্ষার্থী কিভাবে গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ক ইউনিট ২০২২ কিভাবে চেক করবে এই সংক্রান্ত তথ্য নিয়েই আজকের এই পোস্ট। এখানে আমরা রেজাল্ট দেখার প্রত্যেকটি ধাপ বিস্তারিত ভাবে আলোচোনা করব। তাই একজন শিক্ষার্থী আমাদের এই পোষ্টটি পড়ে গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ pdf ডাউনলোড করতে পারবে। তো চলুন নিচে যাই এবং পুরো পোস্টটি পড়ি কিভাবে আপনি ২২টি ইউনিভার্সিটির গুচ্ছ পরীক্ষার রেজাল্ট ২০২২ চেক করবেন। 

[adToAppearHere]

GST A ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ 

দেশের ২২ টি পাবলিক বিশ্ববিদ্যালয় এর ভর্তি পরীক্ষা যেটি গুচ্ছ ভর্তি পরীক্ষা নামে পরিচিত। একটি প্রশ্নে সারাদেশে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এই বছর গুচ্ছ ক ইউনিট ভর্তি পরীক্ষার ২০২১-২২ জুলাই এর ৩০ তারিখে অনুষ্ঠিত হয়েছিল। বেলা ১২ টা থেকে ১ টা পর্যন্ত পরীক্ষা হয়েছিল। এটি ছিল বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা। মোট ১০০ নাম্বারের এমসিকিউ পরীক্ষা হয়েছিল পদার্থ, জীব বিজ্ঞান, রসায়ন, গণিত, বাংলা এবং ইংরেজি বিষয় থেকে। সারা দেশে মোট ১৯ টি কেন্দ্রে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে ঢাকার ৯ টি কেন্দ্রে প্রায় ৬৪ হাজার শিক্ষার্থী অংশ নিয়েছিল। সর্বমোট প্রায় ২ লাখ শিক্ষার্থী এই গুচ্ছ ক ইউনিট বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষায় অংশ নেয়। এখন এরা সবাই এই পরীক্ষার ফলাফল দেখতে পারবে। 

[adToAppearHere]

গুচ্ছ ক ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ 

আপনি এখানে এসেছেন তার মানে আমরা ধরেই নিচ্ছি আপনি গুচ্ছ ভর্তি পরীক্ষার ক ইউনিট তথা বিজ্ঞান অনুষদের রেজাল্ট ২০২২ দেখতে চাচ্ছেন। যেহুতু রেজাল্ট ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। শিক্ষার্থীর উচিত দেরি না করে এই ভর্তি পরীক্ষার ফলাফল দেখে নেওয়া। ২২টি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষা বা গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট এ ইউনিট অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। আমরা এখানে অফিসিয়াল ওয়েবসাইটের লিংক যুক্ত করে দিয়েছি। এতে করে শিক্ষার্থী খুব সহজে আমাদের ওয়েবসাইটে এসে মূল ওয়েবসাইটের এর লিঙ্ক এ ক্লিক করে তাদের ফলাফল দেখতে পারবে। 

জেনে রাখা ভালো মোট ১০০ নাম্বারের ভর্তি পরীক্ষায় একজন শিক্ষার্থীকে পাশ করার জন্য অবশ্যই ৩০ নাম্বার পেতে হবে। অন্যথায় সে শিক্ষার্থী ফেল হিসেবে গণ্য হবে। এরপর পাশ করা শিক্ষার্থীরা আসন সংখ্যা অনুযায়ী তাদের প্রাপ্ত নাম্বার দ্বারা সিট পাবে। সুতরাং ক ইউনিট এ মেধাতালিকায় প্রাপ্ত নাম্বারের ভিত্তিতে একজন শিক্ষার্থী স্থান পাবে। আপনি কত নাম্বার পেয়েছেন এবং মেধা তালিকায় স্থান পেয়েছেন কি না তা জানতে হলে অবশ্যই রেজাল্ট দেখতে হবে। 

গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ ক ইউনিট

[adToAppearHere]

এই বছর মোট ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয় এর একত্রিত হওয়ার মাধ্যমে এক প্রশ্নে সারা দেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে যার নাম দেওয়া হয়েছে গুচ্ছ ভর্তি পরীক্ষা। এরই মধ্যে বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। এবং পরীক্ষার্থীরা রেজাল্ট এর অপেক্ষায় আছেন। তাদের জন্য সুখবর আছে আমাদের জন্য। সুখবরটি হল তাদের ক ইউনিটের রেজাল্ট আজ প্রকাশিত হয়েছে। মেধাতালিকায় সুযোগ প্রাপ্ত শিক্ষার্থীরা মূল ভর্তির জন্য গণ্য হবেন। আমাদের জানা মতে ২২টি বিশ্ববিদ্যালয়ে মোট ২৩ হাজার এর কিছু বেশি আসন আছে। শিক্ষার্থীর প্রাপ্ত নাম্বার এর ভিত্তিতে আসন ফাকা থাকা অনুযায়ী ভর্তি করানো হবে। 

যেভাবে গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২১-২২ দেখা যাবে 

এখন আমরা চলে এসেছি একদম মূল শাখায় যেখানে আমরা আলোচনা করব কিভাবে গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ দেখা যাবে। একজন শিক্ষার্থীর তাদের পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম জানা উচিত। এতে করে খুব কম সময়ে তারা তাদের পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন। ২২ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার ক ইউনিট এর বিজ্ঞান অনুষদের রেজাল্ট ২০২২ দেখা যাবে মূলত দুইটি উপায়ে। একটি হল অনলাইন মাধ্যমে এবং আরেকটি হল মোবাইল এসএমএস এর মাধ্যমে। এখানে আমরা আপনাদের সুবিধার জন্য এই দুইটি মাধ্যমই আলোচোনা করছি। এতে করে আপনি যে কোন একটি পদ্ধতি অবলম্বন করে GST (General, Science & Technology) গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ চেক করতে পারবেন। 

অনলাইনে গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফল দেখার নিয়মঃ 

অনলাইনে খুব সহজে একজন শিক্ষার্থী গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফল মেরিট লিস্ট ২০২২ দেখতে পারবেন। এর জন্য আপনার মোবাইল, কম্পিউটার, ল্যাপটপ বা ট্যাবলেট এ ইন্টারনেট সংযোগ থাকে হবে। এর পর একটি নির্দিষ্ট ওয়েবসাইট যেটি কি না গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার অফিসিয়াল ওয়েবসাইট সেখানে প্রবেশ করতে হবে। তো চলুন এই অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করার পর কি কি করতে হবে তা নিচে থেকে অনুসরণ করি এবং ফলাফল দেখে নেই।

[adToAppearHere]

  • প্রথমে গুচ্ছ পরীক্ষার রেজাল্ট প্রকাশিত ওয়েবসাইটে ক্লিক করুন – gstadmission.ac.bd
  • এরপর রেজাল্ট দেখার মেনুতে ক্লিক করুন
  • এখন রেজাল্ট দেখতে আপনার অ্যাপ্লিকেশন আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন
  • এছাড়া রোল নাম্বার এবং ইউনিট সিলেক্ট করার অপশন থাকলে সেটি করুন 
  • আশা করছি আপনি আপনার ফলাফল দেখতে পেয়েছেন 

[adToAppearHere]

এই সম্পর্কিত আরো পোস্ট পড়ুন- 

গুচ্ছ-ভর্তি-পরীক্ষার-রেজাল্ট-ক-ইউনিট-২০২২

এসএমএস এর মাধ্যমে গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফল দেখার নিয়মঃ

মোবাইল এসএমএস এর মাধ্যমে অনেকেই গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট / ফলাফল ২০২২ দেখতে চাচ্ছেন। তাদের জন্য আমরা এখানে এটি যুক্ত করেছি। যাতে তারাও তাদের ইচ্ছা মত রেজাল্ট দেখার পদ্ধতি বাছাই করে ফলাফল দেখতে পারেন খুব সহজে। অনেক জায়গায় ঠিকমত ইন্টারনেট সুবিধা পাওয়া যায় না। রেজাল্ট দেখার জন্য তাদের জন্য সবচেয়ে ভালো উপায় হল এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখা। মূলত GST গুচ্ছ ভর্তির রেজাল্ট আপনি আপনার মোবাইলে দেখতে পারবেন রেজাল্টের দিন। এর জন্য আপনাকে কোন কিছু করতে হবে না। কেননা আপনি জখন গুচ্ছের জন্য অনলাইন আবেদন করেছিলেন তখন সেখানে একটি নাম্বার আপনি যুক্ত করে দিয়েছিলেন। এর যুক্ত করে দেওয়া নাম্বারে আপনি যথা সময়ে ফলাফল পেয়ে যাবেন। এটি সম্পূর্ণ অফিসিয়ালি ভাবে হবে। তবে তারপরও আমরা আপনাকে বলব যদি সম্ভব হয় তবে অনলাইনে আপনার রেজাল্ট দেখার চেষ্টা করুন। অনেক সময় অনেক ত্রুটির কারণে মোবাইলে এসএমএস আসে না। এতে করে আপনি ক্ষতির সম্মুখীন হবেন ।  

জিএসটি (গুচ্ছ) এ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ 

প্রতিটি ইউনিটের রেজাল্ট GST গুচ্ছ সমন্বিত ভর্তি পরীক্ষার নিজস্ব gstadmission.ac.bd ওয়েবসাইটে প্রকাশ করা হবে। তাই শিক্ষার্থীদের উচিত হবে এই অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে রেজাল্ট জেনে নেওয়া। অফিসিয়াল ওয়েবসাইট থেকে রেজাল্ট চেক করা খুব সহজ যা উপরে ইতিমধ্যেই আমরা আলোচনা করেছি। রেজাল্ট দেখার প্রত্যেকটি ধাপ আমরা ভালোভাবে বিস্তারিত ভাবে তুলে ধরেছি যাতে শিক্ষার্থীরা খুব কম সময়ে সহজে এই রেজাল্ট দেখতে পারে। 

যেহুতু সবার আগে গুচ্ছ ভর্তি পরীক্ষার ক ইউনিট রেজাল্ট ২০২২ প্রকাশিত হয়েছে তাই আপনি যদি এই ইউনিটের শিক্ষার্থী হয়ে থাকেন তবে আমাদের এখান থেকে ফলাফল দেখে নিন। আর যদি অন্য ইউনিটের শিক্ষার্থী হয়ে থাকেন এবং ভুল ক্রমে এখানে প্রবেশ করেছেন তবে আপনার ইউনিটের ফলাফল দেখার জন্য আমাদের পরবর্তী পোস্ট দেখুন। অন্য ইউনিটের ফলাফল প্রকাশ হওয়া মাত্রই আমরা এখানে ঐ ইউনিটের ফলাফল দেখার বিস্তারিত নিয়ে আলোচনা করব। যদিও প্রত্যেক ইউনিটের রেজাল্ট দেখার পদ্ধতি একই। আপনি চাইলে এই পোস্ট ফলো করে গুচ্ছ ভর্তি পরীক্ষার যে কোন ইউনিটের রেজাল্ট দেখতে পারবেন। 

গুচ্ছ ক ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ pdf ডাউনলোড

একজন শিক্ষার্থী চাইলেই গুচ্ছ ভর্তি পরীক্ষার ক ইউনিট রেজাল্ট ২০২২ পিডিএফ ডাউনলোড করে নিতে পারবেন। এক্ষেত্রে তাকে গুচ্ছের রেজাল্ট প্রকাশিত অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। সেখানে গুচ্ছ ভর্তি কমিটি ২০২১-২২ বর্ষে ভর্তি পরীক্ষার রেজাল্ট পিডিএফ আকারে প্রকাশ করেছে। আমরা এখানে গুচ্ছ ক ইউনিট ভর্তি রেজাল্ট ২০২২ pdf আকারে প্রকাশ করছি। আপনি সহজেই আমাদের দেওয়া লিংক এ ক্লিক করে এটি ডাউনলোড করে নিতে পারেন। 

গুচ্ছ ভর্তি রেজাল্ট ২০২২ দেখার শেষ কথা 

আশা করছি আমরা এখানে গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ক ইউনিট ২০২২ দেখার নিয়ম নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। আপনি এই সব কিছু সহজেই বুঝতে পেরেছেন। এবং গুচ্ছ ক ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ দেখতে সক্ষম হয়েছেন। এরপর ও যদি রেজাল্ট দেখতে কোন প্রকার কোন সমস্যার সম্মুখীন হন তবে অনুগ্রহ করে আমাদের নিচের কমেন্ট বক্সের দ্বারা জানিয়ে দিবেন। অতি দ্রুত আমরা এটির উত্তর দিব। ধন্যবাদ সবাইকে এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য। গুচ্ছ ভর্তির পরবর্তী যে কোন কিছু জানতে চাইলে আমাদের পোস্ট নিয়মিত পড়ুন এবং ওয়েবসাইট ফলো করুন।  

 

 

 

 

 

Leave a Comment