তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট সমাধান ষষ্ঠ, সপ্তম, অষ্টম, নবম শ্রেণি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট সমাধান/উত্তর ষষ্ঠ, সপ্তম, অষ্টম, নবম শ্রেণির ডাউনলোড। সকল শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) এর এসাইনমেন্ট সমাধান ১ম, ২য়, ৩য় ও ৪র্থ সপ্তাহের দেখুন এখানে। বিশেষ করে নবম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি যা আইসিটি নামেও পরিচিত এসাইনমেন্ট তৈরি করতে স্টুডেন্ট দের অনেক দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই দুর্ভোগ যেন আমাদের স্টুডেন্ট দের আর না পোহাতে হয় সে জন্যই আমরা এখানে নবম শ্রেণি সহ সকল শ্রেণির এসাইনমেন্ট সমাধান এখানে আপলোড করছি। নিচে আমাদের ডাউনলোড লিঙ্ক দেওয়া আছে যার মাধ্যমে যে কেউ লিঙ্ক এ ক্লিক করে এর পুরো সমাধান ডাউনলোড করতে পারবে।

[adToAppearHere]

 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সমাধান

বর্তমান যুগ তথ্য ও যোগাযোগ প্রযুক্তির যুগ । এখন প্রায় সমস্ত কিছুই এই তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বা আইসিটি এর উপর নির্ভরশীল। যেহুতু সবকিছু এই আইসিটি দ্বারা নিয়ন্ত্রন করা হচ্ছে তাই এই বিষয়টি এখন অনেক গুরুত্বপূর্ণ। এই বিশেষ চাহিদার কারনে স্টুডেন্ট এর জন্য মাউসি এই আইসিটি সাবজেক্ট এর উপর একটু বেশি নজর দিয়েছে। যেহুতু এখন সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। তাই শিক্ষা অধিদপ্তর সকল শ্রেণির স্টুডেন্ট দের তাদের বিভিন্ন সাবজেক্ট এর উপর এসাইনমেন্ট করতে দিয়েছে। এসব সাবজেক্ট এর মধ্যে তারা আইসিটি সাবজেক্ট টিও যুক্ত করেছে এর গুরুত্তের কথা চিন্তা করে।

[adToAppearHere]

সকল শ্রেণির ৬ষ্ঠ, ৭ম, ৮ম এবং ৯ম স্টুডেন্ট দের এই এসাইনমেন্ট বাড়িতে বসে সম্পূর্ণ করে তাদের নিজ নিজ স্কুলের শিক্ষক এর নিকট জমা দিতে হবে। এই জমা দেওয়ার একটা নির্দিষ্ট সময় আছে। মোট ৬ সপ্তাহের এসাইনমেন্ট স্টুডেন্ট দের জমা দেওয়ার কথা উচ্চ শিক্ষা বোর্ড বলেছে। প্রতিটি এসাইনমেন্ট এর জন্য স্টুডেন্ট রা সাধারনত ৭ দিন সময় পাবে। এর মধ্যেই এসাইনমেন্ট তৈরি করে জমা দিতে হবে।

 

আইসিটি এসাইনমেন্ট সিলেবাস ডাউনলোড

আইসিটি এসাইনমেন্ট এর সিলেবাস আপনারা সকল শ্রেণির জন্য এখানে থেকে ডাউনলোড করতে পারবেন। ক্লাস ৬, ৭ ,৮ এবং ৯ এর এসাইনমেন্ট এর সকল সাবজেক্ট এর সিলেবাস এখানে আপনি পাবেন। আমরা এখানে সকল শ্রেণির এসাইনমেন্ট সিলেবাস এর পিডিএফ ফাইল এখানে লিঙ্ক এর মাধ্যমে যুক্ত করে দিয়েছি। আপনারা সহজেই নিচে দেওয়া লিঙ্ক থেকে এই সিলেবাস ডাউনলোড করতে পারবেন।

ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

[adToAppearHere]

www.dshe.gov.bd 3rd Week Assignment Syllabus Download For Class 6, 7, 8, 9 

 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উত্তর

এসাইনমেন্ট দেওয়ার অন্যতম প্রধান কারন হল স্টুডেন্ট রা গত ১ বছর কেমন পড়া লেখা করেছে তার একটি পরীক্ষা নেওয়া। শিক্ষা অধিদপ্তর এই বিষয়টি পরখ করে দেখার জন্য তাদের স্টুডেন্ট দের সাবজেক্ট ভিত্তিক বাড়ির কাজ দিয়েছে যা এসাইনমেন্ট নামে পরিচিত।

প্রথমে সকল শিক্ষাথীরা ঘাবড়ে গিয়েছিল যে কিভাবে তারা এর সমাধান করবে। কিন্তু আমাদের সহযোগিতায় তারা এখন সতস্ফুরতো আভবে তাদের এসাইনমেন্ট এর উত্তর সম্পূর্ণ করছে। এখনো অনেকে আমাদের বলছে কিভাবে প্রতিটি বিষয় এর এসাইনমেন্ট সমাধান ভালভাবে তৈরি করা যায়।

[adToAppearHere]

এরই ধারাবাহিকতায় আমরা সকল শ্রেণির সকল সাবজেক্ট এর এসাইনমেন্ট উত্তর পত্র এখানে আমাদের ওয়েবসাইট এ নিয়মিত আপলোড করছি। ক্রমানুসারে স্টুডেন্ট দের চাহিদার কথা ভাবে আজ আমরা সকল শ্রেণির আইসিটি সাবজেক্ট এর সমাধান দিচ্ছি। আশা করছি এটা আপনাদের অনেক উপকারে আসবে।

 

ষষ্ঠ শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তির উত্তর

আমরা এটা অনুমান করতে পারছি যে এসাইনমেন্ট তৈরি করা খুব একটা সহজ কাজ না। আর যখন এটা ষষ্ঠ শ্রেণির জন্য তখন তো এসাইনমেন্ট তৈরি করা অনেক কঠিন কাজ। কিন্তু আপনারা আমাদের এই ওয়েবসাইট এর সকল পোস্ট অনুসরন করে সহজে এই এসাইনমেন্ট এর কাজ সম্পূর্ণ করতে পারবেন।

নিচের লিঙ্ক থেকে ক্লাস ৬ এর এসাইনমেন্ট এর উত্তর ডাউনলোড করে নিন। আমরা এর উত্তর তৈরি করে এখানে পিডিএফ আকারে লিঙ্ক করে দিয়েছি। লিঙ্ক এ কিল্ক করে সহজেই যে কেউ এর উত্তর সংগ্রহ করতে পারবেন।

[adToAppearHere]

ক্লাস ৬ আইসিটি সমাধান

[adToAppearHere]

 

সপ্তম শ্রেণির আইসিটি সমাধান

আপনার সপ্তম শ্রেণির আইসিটি সমাধান এখানে খুব সহজে পেয়ে যাবেন। অথএব, যারা এটা নিয়ে চিন্তা করছিলেন আশা করছি আমরা এই পোস্ট এর মাধ্যমে আপনাদের আইসিটি সাবজেক্ট এর এসাইনমেন্ট উত্তর এর চিন্তা দূর করতে সক্ষম হয়েছি।

নিচের লিঙ্ক থেকে ৭ম শ্রেণির আইসিটি এসাইনমেন্ট এর উত্তর ডাউনলোড করে নিন। এটা সম্পূর্ণ আমাদের এক্সপার্ট দল দ্বারা তৈরি করা। আপনাদের সুবিধার জন্য আমরা এই দল দিয়ে উত্তর তৈরি করেছি। আশা করছি এটা আপনাদের উপকারে আসবে।

[adToAppearHere]

৭ম শ্রেণির আইসিটি সমাধান

[adToAppearHere]

 

অষ্টম শ্রেণির আইসিটি উত্তর পত্র

অষ্টম শ্রেণির আইসিটি এসাইনমেন্ট এর উত্তর পত্র দেওয়ার আগে আমরা বলতে চাই যে এই উত্তর আপ্নারা নিজেরা তৈরি করুন। এটা আপনাদের ভাল উপকারে আসবে। এর মাধ্যমে ক্লাস ৮ এর স্টুডেন্ট দের এসাইনমেন্ট তৈরি করার দক্ষতাও বৃদ্ধি পাবে। এই এসাইনমেন্ট করার জন্য তাদের নিজ নিজ সাবজেক্ট এর এসাইনমেন্ট সিলেবাস অনুযায়ী পাঠ্য বই ভাল ভাবে পড়তে হবে। তারপর এখান থেকে উত্তর করতে হবে।

নিচে আমাদের তৈরি করা ক্লাস ৮ এর স্টুডেন্ট জন্য আইসিটি এসাইনমেন্ট এর সমাধান দিওয়া আছে লিঙ্ক আকারে। লিঙ্ক এ কিল্ক করে এই উত্তর ডাউনলোড করে নিন।

[adToAppearHere]

তথ্য-ও-যোগাযোগ-প্রযুক্তি-এসাইনমেন্ট-সমাধান

[adToAppearHere]

পুরো উত্তর ডাউনলোড করুন এখানে ক্লিক করে

[adToAppearHere]

 

নবম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সমাধান

নবম শ্রেণির আইসিটি এসাইনমেন্ট উত্তর দেখুন এখানে। আমরা এই আইসিটি উত্তর পত্র তৈরি করে নিচে লিঙ্ক আকারে আপলোড করেছি। নিচে থেকে এর উত্তর পত্র খুব সহজে লিঙ্ক এ ক্লিক করে ডাউনলোড করে নিন।

আশা করছি এটা আপনাদের এই এসাইনমেন্ট করতে সাহায্য করবে। তো চলুন উত্তর পত্র ডাউনলোড করি। নিচে ক্লিক করুন।

[adToAppearHere]

এখানে ক্লিক করে ডাউনলোড করুন

[adToAppearHere] 

আরো পড়ুন-

Leave a Comment