তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোন বিভাগে ভর্তি হন? শেখ মুজিব কুইজ ২০২০

চলমান বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতা ২০২০ এর আজকের প্রশ্ন হল তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোন বিভাগে ভর্তি হন? আজ ১৭ই ডিসেম্বর ২০২০। এই প্রিয় কুইজ বা শেখ মুজিব কুইজ ২০২০ চলবে মার্চ মাসের ১০ তারিখ পর্যন্ত। মোট ১০০ দিনে এই কুইজ প্রতিযোগিতায় থাকবে ১০০টি কুইজ প্রশ্ন যা কি না সব বঙ্গবন্ধুর জীবনীর উপর থেকে। প্রতিদিন ১ টি করে কুইজ প্রশ্ন থাকবে যার উত্তর দেওয়ার মেয়াদ থাকবে ২৪ ঘন্টা। এই কুইজ প্রতিযোগিতায় থাকছে ল্যাপটপ, স্মার্টফোন, ১০০জিবি ইন্টারনেট এর আকর্ষণীয় পুরস্কার। আপনিও এই কুইজ এ অংশগ্রহন করে জিতে নিতে পারেন এইসব পুরষ্কার। এখান থেকে দেখে নিন আজকের মুজিব কুইজ ২০২০ এর প্রশ্ন এবং এর উত্তর। 

আজকের কুইজ প্রশ্নঃ

[adToAppearHere]

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোন বিভাগে ভর্তি হন? 

কোলকাতার ইসলামিয়া কলেজ থেকে বিএ পাস করার পর শেখ মুজিবুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। পরবর্তী সময়ে তিনি ভাষা আন্দোলন ও পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগ গঠনসহ বিভিন্ন আন্দোলনে যুক্ত হন এবং গুরুত্বপূর্ণ ভুমিকা রাখেন। 

প্রশ্নঃ তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোন বিভাগে ভর্তি হন?

উত্তরঃ

[adToAppearHere]

আমরা দেখতে পাচ্ছি উতর এর অপশনে চারটি উত্তর এর অপশন আছে। এর মধ্যে থেকে যে কোন একটি সঠিক উত্তর আমদের বেছে নিতে হবে। অপশন এ আছে ‘বাংলা বিভাগ’, ‘আইন বিভাগ’, ‘রাষ্ট্রবিজ্ঞান বিভাগ’, ‘ভূগোল ও পরিবেশ বিভাগ’। এখানে সঠিক উত্তরটি হবে আইন বিভাগ

এখানে ক্লিক করে উত্তর সাবমিট করুন

উত্তর এর রেফারেন্স দেখুন নিচে থেকে-

[adToAppearHere]

তিনি-ঢাকা-বিশ্ববিদ্যালয়ের-কোন-বিভাগে-ভর্তি-হন

 

প্রিয় কুইজ ফলাফল/শেখ মুজিব কুইজ বিজয়ী

আমাদের ওয়েবসাইট এ প্রবেশ করে প্রতিদিনের কুইজ ফলাফল এবং বিজয়ীদের নাম দেখতে পারবেন। গত দিন সহ এখন পর্যন্ত সকল কুইজ বিজয়ীদের তালিকা দেখতে নিচের লিঙ্ক এ লিক করুন। কুইজ এর সবকিছু জানতে আমদের সাথেই থাকুন।

[adToAppearHere]

বিজয়ীদের তালিকা দেখুন এখানে ক্লিক করে

[adToAppearHere]

আরো পড়ুন-

বঙ্গবন্ধু কবে সংবিধানে স্বাক্ষর করেন?

শেখ মুজিবুর রহমান ঢাকায় এসে প্রথম কোথায় বসবাস করা শুরু করেন?

Priyo Quiz Today Answer 2020 | Quiz Mujib100 Gov BD Result

উপরের কুইজ প্রশ্ন গুলো গত পর্বের। তবে আপনি চাইলে এগুলোও দেখে নিতে পারেন। এতে আপনার জিকে টা জানা হবে। আর এই বঙ্গবন্ধু কুইজ এর সকল প্রশ্নের উত্তর নিজে থেকে দিতে চাইলে বঙ্গবন্ধুর উপর জত বই আছে বিশেষ করে বঙ্গবন্ধুর আত্নজীবনী বইটি পড়তে পারেন। এই বইয়ের ভিতর শেখ মুজিব এর সকল কাহিনী লিপিবদ্ধ আছে। এছাড়া আমাদের ওয়েবসাইট তো আছেই আপনাকে সাহায্য করার জন্য। 

Leave a Comment