বঙ্গবন্ধু কবে সংবিধানে স্বাক্ষর করেন?

আপনারা ইতিমধ্যে জানেন বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতা ২০২০ শুরু হয়ে গিয়েছে। এটি প্রিয় কুইজ নামেও পরিচিত। শেখ মুজিব এর শততম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয় বাস্তবায়ন কমিটি ১০০ দিনের এই প্রতযোগিতার আয়োজন করেছে। এই কুইজ প্রতিযোগিতায় মোট ১০০ টি কুইজ প্রশ্ন থাকবে। প্রতিদিন ১ টি করে কুইজ প্রশ্ন থাকবে এবং এর উত্তর দেওয়ার মেয়াদ থাকবে ২৪ ঘন্টা। আজকের প্রশ্ন বঙ্গবন্ধু কবে সংবিধানে স্বাক্ষর করেন? প্রতিদিন সঠিক উত্তর দাতাদের মধ্যে থেকে মোট ১০০ জন পাবেন ল্যাপটপ, স্মার্টফোন, ১০০ জিবি ইন্টারনেট এর আকর্ষণীয় পুরষ্কার। 

এই শেখ মুজিব কুইজ প্রতিযোগিতা শুরু হয়েছে ১ ডিসেম্বর এবং শেষ হবে ১০ই মার্চ।  আপনারা যারা কুইজ খেলে পুরষ্কার জিততে চান তারা নিচের দেওয়া লিঙ্ক থেকে কুইজ এ অংশগ্রহন করতে পারেন। আমরা এখানে আজকের অর্থাৎ ১৬ তম শেখ মুজিব কুইজ এর প্রশ্ন এবং এর উত্তর দিচ্ছি। এই পুরো পোস্টটি পড়ে আপনারা প্রিয় কুইজ এর আজকের প্রশ্ন এবং এর উত্তর সহ সকল বিজয়ীদের তালিকা দেখে নিতে পারবেন।

আজকের কুইজ প্রশ্নঃ

[adToAppearHere]

বঙ্গবন্ধু কবে সংবিধানে স্বাক্ষর করেন

১৯৭২ সালের মার্চে রাষ্ট্রপতি ক্রতিক গণপরিষদ আদেশ জারি হোয়ার প্রেক্ষিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান প্রণয়ন এর প্রক্রিয়া শুরু হয়। ১৯৭২ সালের ৪ঠা নভেম্বর গণপরিষদে সংবিধান গৃহীত হয় এবং ১৬ই ডিসেম্বর হতে এটি কার্যকর হয়। 

প্রশ্নঃ বঙ্গবন্ধু কবে সংবিধানে স্বাক্ষর করেন?

উত্তরঃ

[adToAppearHere]

১৪ই ডিসেম্বর

কুইজ এ অংশ নিতে ক্লিক করুন  

[adToAppearHere]

 

প্রিয় কুইজ ফলাফল/বিজয়ী তালিকা

প্রিয় কুইজ শেখ মুজিব কুইজ ২০২০ এর বিজয়ীদের নামসহ তালিকা দেখুন এখানে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে এই শেখ মুজিব কুইজ আয়োজন করা হয়েছে। যা কিনা মুজিব বর্ষ কুইজ নামেও পরিচিত। যেহুতু শেখ মুজিবের জন্মশতবার্ষিকী উপলক্ষে এটি আয়োজন করা হয়েছে তাই এই কুইজ এর সকল প্রশ্ন থাকবে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে। বঙ্গবন্ধু শতবর্ষ কুইজ আয়োজন কমিটি প্রিয় কুইজ ডট কম কে এই কুইজ প্রতিযোগিতার হোস্ট হিসেবে বেছে নিয়েছে। সকল প্রকার কুইজ প্রশ্ন আপনারা এই ওয়েবসাইট এ পাবেন। 

এখন পর্যন্ত সকল কুইজ এর প্রতিদিনের সঠিক উত্তর দাতাদের তালিকা নিচে থেকে দেখে নিন। আমরা এখানে প্রতিদিন এই কুইজ বিজয়ী দের তালিকা প্রকাশ করে থাকি।

[adToAppearHere]

সকল বিজয়ীদের তালিকা দেখুন এখানে ক্লিক করে

[adToAppearHere]

এখানে আমদের ওয়েবসাইট থেকে কুইজ প্রিয় বা শেখ মুজিব কুইজ ২০২০ এর প্রতিদিন এর কুইজ প্রশ্ন এর উত্তর দেখুন। আমরা এখানে প্রিয় কুইজ এর সকল আপডেট তথ্য দিয়ে থাকি। আর যে কোন সমস্যা থাকলে আমাদের পোস্টের নিচে কমেন্ট বক্সে জানান। আমরা উত্তর দিব। এই কুইজ এর আরো তথ্য জানতে আমদের সাথেই থাকুন। 

আরো পড়ুন-

শেখ মুজিবুর রহমান ঢাকায় এসে প্রথম কোথায় বসবাস করা শুরু করেন?

কোথায় মহাত্মা গান্ধীর সঙ্গে শেখ মুজিবের প্রথম সাক্ষাৎ হয়? Priyo Quiz

Priyo Quiz Today Answer 2020 | Quiz Mujib100 Gov BD Result

 

Leave a Comment