ষষ্ঠ শ্রেণির বাংলা এসাইনমেন্ট সমাধান ২০২১

Class 6 Assignment Bangla, Math, Agriculture Answer. শিক্ষা অধিদপ্তর সিদ্ধান্ত নিয়েছে যে তারা ক্লাস ৬ থেকে শুরু করে ক্লাস ৯ পর্যন্ত এই বছর কোন পরীক্ষা নেবে না। কেননা কোভিড-১৯ এর জন্য শিক্ষারথ্রিদের অনেক অধ্যায় এখনো শেষ করা সম্ভব হয় নি। তাই তারা এর পরিবর্তে এসাইনমেন্ট পদ্ধতি চালু করেছে। এরই ধারাবাহিকতায় এইবার ক্লাস ৬ এর এসাইনমেন্ট ৬ষ্ঠ সপ্তাহের জন্য কত্রিপক্ষ প্রকাশ করেছে। আমরা এখানে ষষ্ঠ শ্রেণির বাংলা এসাইনমেন্ট সমাধান দিচ্ছি এই ৬ সপ্তাহের। আশা করছি আপনারা সহজেই এখান থেকে ৬ষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট সমাধান/উত্তর ষষ্ঠ সপ্তাহের জন্য ডাউনলোড করতে পারবেন।

[adToAppearHere]

 

৬ষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট 

মাউসি তাদের ৬ষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট ষষ্ঠ সপ্তাহের জন্য প্রকাশ করেছে। আপনারা ইতিমধ্যে জানেন যে শিক্ষা অধিদপ্তর পর্যায়ক্রমে তাদের ক্লাস ৬ এর স্টুডেন্ট দের জন্য সপ্তাহিক এসাইনমেন্ট প্রকাশ করছে। প্রথম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম এবং এখন তারা সর্বশেষ ৬ষ্ঠ সপ্তাহের জন্য এসাইনমেন্ট এই মাত্র প্রকাশ করেছে। আপনারা নিশ্চই অবগত আছেন এটাই ক্লাস ৬ এর স্টুডেন্ট দের জন্য শেষ এসাইনমেন্ট। অন্যান্য সপ্তাহের মত এই সপ্তাহের জন্য ও আপনাদের এই ক্লাস ৬ এর এসাইনমেন্ট সম্পন্ন করতে হবে। আর এই এসাইনমেন্ট সম্পন্ন করতে সকল এসাইনমেন্ট এর প্রশ্নগুলোর সমাধান এখানে আমরা প্রকাশ করছি আমাদের কোমলমতি ক্লাস ৬ এর স্টুডেন্ট দের জন্য।

[adToAppearHere]

এই পুরো পোস্টটি পড়লে আপনারা সহজেই আমাদের দেওয়া এই ক্লাস ৬ এর এসাইনমেন্ট সমাধান ডাউনলোড করতে পারবেন। এছাড়া এই এসাইনমেন্ট এর যাবতীয় তথ্য আপনারা এখানে জানতে পারবেন। আশা করছি এই পুরো পোস্টটি পড়ে আপনারা খুবই উপকৃত হবেন।

 

ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট সিলেবাস ৬ষ্ঠ সপ্তাহ

যেহুতু, শিক্ষা অধিদপ্তর তাদের ৫ম সপ্তাহের এসাইনমেন্ট দেওয়ার পর এখন ৬ষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট ক্লাস ৬ এর জন্য প্রকাশ করেছে। তাই এখন সকল ক্লাস ৬ এর স্টুডেন্ট তাদের এই এসাইনমেন্ট সিলেবাস ষষ্ঠ সপ্তাহের জন্য সংগ্রহ করতে ইন্টারনেটে খুজছেন। এই জন্যই আমরা এখানে এসা উপস্থিত হয়েছে এই এসাইনমেন্ট সিলেবাস আপনাদের দেওয়ার জন্য।

[adToAppearHere]

ক্লাস ৬ এর ষষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট সম্পন্ন করতে অবশ্যই তাদের এই ষষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট সিলেবাসটি প্রথমে ডাউনলোড করতে হবে। আর আমরা এখানে এসেছি এই এসাইনমেন্ট সিলেবাস এবং এর সমাধান/উত্তর দিতে। এখন নিচের লিঙ্ক থেকে আপনারা এই এসাইনমেন্ট সিলেবাস ৬ষ্ঠ সপ্তাহের জন্য ডাউনলোড করে নিন।

[adToAppearHere]

এসাইনমেন্ট সিলেবাস ডাউনলোড করুন খান থেকে

[adToAppearHere]

 

ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট বাংলা সমাধান

ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট বাংলা সমাধান ৬ষ্ঠ সপ্তাহের জন্য ডাউনলোড করতে পারবেন এই পুরো পোস্টটি পড়ার মাধ্যমে। Class 6 Assignment Bangla Answer এখান থেকে খুব সহজেই আপনি ডাউনলোড করতে সক্ষম হবেন আমাদের ওয়েবসাইট থেকে। বাংলা এসাইনমেন্ট টাস্ক ২ এইবার প্রকাশিত হয়েছে। এর আগে বাংলা এসাইনমেন্ট ১ম বার দিয়েছিল। এখন এটা ২য় বারের মত মাউসি তাদের এসাইনমেন্ট এর সিলেবাস এ অন্তর্ভুক্ত করেছে।

[adToAppearHere]

ক্লাস ৬ এর স্টুডেন্ট দের জন্য এখন এই সপ্তাহের এসাইনমেন্ট সম্পন্ন করতে হবে এবং তাদের বিদ্যালয় এর সাবজেক্ট এর শিক্ষক এর নিকট জমা দিতে হবে। তো চলুন নিচে থেকে আমরা এই বাংলা এসাইনমেন্ট সমাধান দেখে নিই। আপনারা এখান থেকে চাইলে উত্তর ডাউনলোড ও করতে পারবেন।

এসাইনমেন্ট প্রশ্ন দেখুনঃ

ষষ্ঠ-শ্রেণির-বাংলা-এসাইনমেন্ট-সমাধান

সমাধান দেখুনঃ

[adToAppearHere]

সকাল বেলায় আমার নভেলের সপ্তদশ পরিচ্ছেদে হাত দিয়েছি। এমন সময় মিনি এসে আরম্ভ করে দিল, “বাবা, রামদয়াল দারোয়ান কাকাকে কৈয়া বলেছে, সে কিছু জানে না। না?” সে আমার লিখার টেবিলের পাশে আমার পায়ের কাছে বসে নিজের দুই হাটু এবং হাত নিয়ে অতি দ্রুত উচ্চারণে ‘আগডুম-বাগডুম’ খেলতে আরম্ভ করে দিল। আমার ঘর পথের ধারে। হঠাৎ মিনি আগডুম বাগডুম খেলা রেখে জানালার ধারে ছুটে গেল এবং চিৎকার করে ডাকতে লাগলো, “কাবলিওয়ালা, ও কাবলিওয়ালা।” 

[adToAppearHere]

Read More-

 

 

Leave a Comment