ষষ্ঠ সপ্তম অষ্টম নবম শ্রেণি এসাইনমেন্ট ৬ষ্ঠ সকল সাবজেক্ট সমাধান

ষষ্ঠ সপ্তম অষ্টম নবম শ্রেণি এসাইনমেন্ট সমাধান ৬ষ্ঠ সপ্তাহ সকল সাবজেক্ট। ৭ম, ৮ম, ৯ম ও ৬ষ্ঠ শ্রেণি ৬ষ্ঠ সপ্তাহের সকল বিষয় এর এসাইনমেন্ট সিলেবাস, প্রশ্ন, উত্তর আপনি এখানে পাবেন। আমরা এই সকল ক্লাসের সব সাবজেক্ট এর সমাধান/উত্তর তৈরি করেছি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এর আরোপিত নিয়ম অনুযায়ি।

[adToAppearHere]

যেহুতু এই এসাইনমেন্ট তৈরি করা ৬ষ্ঠ, ৭ম, ৮ম ও ৯ম শ্রেণির স্টুডেন্ট এর জন্য কিছুটা হলেও কষ্টসাধ্য। তাই আমরা এখানে এই সকল শ্রেণির সব সাবজেক্ট এর সঠিক ও সহজ সমাধান এখানে পোস্ট করছি। আপনারা এখান থেকে সহজেই আপনাদের শ্রেণির সকল এসাইনমেন্ট উত্তর দেখতে ও লিঙ্ক এর মাধ্যমে ডাউনলোড করতে পারবেন।

তো চলুন আর দেরি না করে সমস্ত লেখাটি পড়ি এবং তথ্য সমূহ সংগ্রহ করি। যা আমাদের এসাইনমেন্টের জন্য কাজে লাগবে।

[adToAppearHere]

 

ষষ্ঠ সপ্তম অষ্টম নবম শ্রেণি এসাইনমেন্ট

আপনি কি আপনার ষষ্ঠ সপ্তম অষ্টম নবম শ্রেণি এসাইনমেন্ট এর সিলেবাস ও উত্তর পত্র খুজছেন? যদি আপনি এগুলো খুজে থাকেন তাহলে আমরা আপনাকে বলব আপনি একদম সঠিক স্থানে এসেছেন। কেননা এখান থেকে আপনি আপনার নির্ধারিত শ্রেণির এসাইনমেন্ট উত্তর খুব সহজেই পেয়ে যাবেন।

শুধু তাই নয় আপনি এই এসাইনমেন্ট এর উত্তর ডাউনলোড ও করতে পারবেন। মাউসি তাদের নিয়ম অনুযায়ী এই এসাইনমেন্ট তৈরি করার জন্য সকল ক্লাস এর স্টুডেন্ট দের নির্দেশ দিয়েছে। কেউ যদি তাদের এই নিয়ম না মেনে এসাইনমেন্ট তৈরি করে তবে তা বাতিল হয়ে যাবে। এবং ওই সকল ক্লাস এর স্টুডেন্ট দের আবার নতুন করে তাদের নির্ধারিত এসাইনমেন্ট করতে হবে।

এই এসাইনমেন্ট তৈরি করার পর তা নিজ নিজ স্কুল এর শিক্ষক দের কাছে জমা দিতে হবে। এবং এই জমা দেওয়ার একটি নির্দিষ্ট সময় আছে আপনাকে তা অবশ্যই অনুসরণ করতে হবে। এসাইনমেন্ট তৈরি করার ক্ষেত্রে কোন প্রকার গাইড বই, শিক্ষক এবং অন্যান্য কিছুর সহযোগিতা নেওয়া যাবে না। আপনার পাঠ্য পুস্তক আপনাকেই ভাল ভাবে পড়ে এই এসাইনমেন্ট তৈরি করতে হবে।

এসাইনমেন্ট সিলেবাস এখান থেকে ডাউনলোড করুন- Assignment Syllabus Class 9, 8, 7, 6 NTCB 3rd Week Short Syllabus www.dshe.gov.bd

[adToAppearHere]

মনে রাখবেন এই এসাইনমেন্টের উপর নির্ভর করবে আপনি কেমন নাম্বার অর্জন করবেন। আমরা এখানে সকল তথ্য দিয়ে দিয়েছি যা অনুসরন করলে আশা করা যায় আপনি ভালো মার্কস অর্জন করতে পারবেন।

সুতরাং পুরো পোস্টটি ভাল ভাবে পড়ুন।

 

ষষ্ঠ শ্রেণি এসাইনমেন্ট সমাধান

এই পোস্টটি পড়ার মাধ্যমে আপনি খুব সহজেই ৬ষ্ঠ শ্রেণির সকল বিষয় এর এসাইনমেন্ট উত্তর পাবেন। যেমনঃ বাংলা, ইংলিশ, বিজ্ঞান, কৃষি শিক্ষা, গণিত, আইসিটি, ইসলাম, বাংলাদেশ ও বিশ্বপরিচয় সহ সকল বিষয়।

আমাদের এক্সপার্ট দলের সদস্য আপনাদের জন্য আপনাদের সুবিধার জন্য এই ক্লাস ৬ এর সকল সাবজেক্ট এর এসাইনমেন্ট এর সমাধান তৈরি করেছে। যেহুতু ক্লাস ৬ এর স্টুডেন্ট দের ক্ষেত্রে এই এসাইনমেন্ট তৈরি করা খুব একটা সহজ কাজ না।

তাই আমরা এখানে সকল এসাইনমেন্ট এর সঠিক নিরভুল উত্তর খুব সহজ ভাবে আপনাদের সামনে উপস্থাপন করছি। আশা করছি এই সমাধান অনুসরন করে আমাদের ক্লাস সিক্স এর কোমলমতি স্টুডেন্ট রা সহজেই তাদের এসাইনমেন্ট তৈরি করতে সক্ষম হবে।

নিচের দেওয়া লিঙ্ক থেকে ক্লাস ৬ এর সকল সাবজেক্ট এর এসাইনমেন্ট উত্তর পত্র ডাউনলোড করে নিন। আশা করছি এটা আপনাদের খুব উপকারে আসবে।

ক্লাস ৬ এসাইন্মেন্ট উত্তর ডাউনলোড লিঙ্ক

[adToAppearHere]

 

সপ্তম শ্রেণি এসাইনমেন্ট উত্তর

আমরা আমাদের এই ওয়েবসাইট এ ধারাবাহিক ভাবে সকল শ্রেণির এসাইনমেন্ট এর সমাধান/উত্তর দিয়ে দিচ্ছি। এই ধারাবাহিকতার আলোকে এখন আমরা এখানে সপ্তম ক্লাস এর সকল বিষয় এর এসাইনমেন্ট এর উত্তর পত্র প্রকাশ করছি।

আশা করছি আপনারা এটির দ্বারা খুব উপকৃত হবেন। এখানে আপনি সকল শ্রেণির সকল সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান সহজেই পেয়ে যাবেন। এবং আমাদের দেওয়া ডাউনলোড লিঙ্ক এর মাধ্যমে পুরো সমাধান ডাউনলোড করতে পারবেন।

এই ডাউনলোড লিঙ্কটি নিচে আমরা আপনাদের সুবিধার জন্য দিয়ে দিচ্ছি। লিঙ্ক এ ক্লিক করে ডাউনলোড করে নিন।

৭ম শ্রেণি সমাধান ডাউনলোড লিঙ্ক

[adToAppearHere]

 

অষ্টম শ্রেণি এসাইনমেন্ট সমাধান

৮ম শ্রেণির এসাইনমেন্ট উত্তর সকল সপ্তাহের জন্য পেতে এই পুরো পোস্টটি ভাল ভাবে পড়ুন। আমরা এখানে অষ্টম শ্রেণির এসাইনমেন্ট এর প্রশ্নের সকল সাবজেক্ট এর উত্তর পত্র তৈরি করে নিচে লিঙ্ক দিয়েছি।

আপনারা সহজেই সেখান থেকে লিঙ্ক এ ক্লিক করে আপনার কাঙ্ক্ষিত এসাইনমেন্টের সব উত্তর পত্র ডাউনলোড করে নিতে পারবেন। বলা ভাল যে আপনি নিজে যদি এই এসাইনমেন্ট প্রশ্নের উত্তর তৈরি করতে পারেন তবে সেটা আপনার জন্য অবশ্যই সব থেকে ভাল ও উপকারী হবে। এর মাধ্যমে আপনি আপনার এসাইনমেন্ট তৈরি করার অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। যা কি না পরবর্তীতে কাজে লাগবে।

এসাইনমেন্ট নিজে তৈরি করার ক্ষেত্রে আপনাকে অবশ্যই আপনার পাঠ্য বই এসাইনমেন্ট সিলেবাস অনুযায়ি পড়তে হবে। তারপর এর সমাধান করতে হবে। এই এসাইনমেন্ট সিলেবাস আপনি নিচের লিঙ্ক থেকে ডাউনলোড করে নিন।

[adToAppearHere]

এসাইনমেন্ট সিলেবাস ডাউনলোড

ক্লাস ৮ এসাইনমেন্ট উত্তর ডাউনলোড

[adToAppearHere]

 

নবম শ্রেণি উত্তর এসাইনমেন্ট

৯ম শ্রেণি উত্তর পত্র এসাইনমেন্ট এখান থেকে খুব সহজে পেয়ে যাবেন। নবম শ্রেণির এসাইন্মেন্ট এ বেশ কিছু বিষয় মাউসি যুক্ত করেছে। যেমনঃ বাংলা, ইংলিশ, গণিত, বিজ্ঞান, কৃষি শিক্ষা, বাংলাদেশ ও বিশ্ব পরিচয় সহ সকল সাবজেক্ট এর সমাধান এখানে আমরা দিয়েছি।

এই নাইন ক্লাসের এসাইনমেন্ট সমাধান নিচের লিঙ্ক থেকে আপনি খুব সহজেই ডাউনলোড করে নিতে পারবেন। এছাড়া এর সিলেবাস ও আপনি এখানে থেকে ডাউনলোড করতে পারবেন।

এই সব কিছু সংগ্রহ করতে নিচের লিঙ্ক এ ক্লিক করুন এবং ডাউনলোড করুন। আর যে কোন ষষ্ঠ সপ্তম অষ্টম নবম শ্রেণি এসাইনমেন্ট সমাধান সমস্যার জন্য আমাদের জানাতে পারেন। নিচের কমেন্ট বক্সে আপনি আপনার যে কোন প্রশ্ন আমাদের জিজ্ঞাসা করতে পারেন। আমরা এর উত্তর দেওয়ার চেস্টা করব।

[adToAppearHere]

সিলেবাস ডাউনলোড লিঙ্ক

৯ম শ্রেণি এসাইনমেন্ট উত্তর লিঙ্ক

[adToAppearHere]

 

আরো পড়ুন-

[adToAppearHere]

 

 

Leave a Comment