৬ষ্ঠ শ্রেণীর এসাইনমেন্ট সমাধান/উত্তর ২০২১ (সকল সাবজেক্ট)

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণীর শিক্ষার্থীদের পরীক্ষার পরবর্তীতে এসাইনমেন্ট ২০২১ প্রকাশ করেছে। মাউসি তাদের একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এটি নিশ্চিত করেছে। এর পরিপ্রেক্ষিতে তারা এসাইনমেন্ট সিলেবাস ইতিমধ্যে তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে। তাদের দেওয়া বিজ্ঞপ্তিতে তারা আরো বলেছে” প্রত্যেক সপ্তাহে আমরা একটি এসাইনমেন্ট সিলেবাস প্রকাশ করব”। এখানে আমরা শুধু মাত্র ক্লাস ৬ এর এসাইনমেন্ট নিয়ে আলোচনা করব। ক্লাস ৬ এর class 6 assignment এই এসাইনমেন্ট উত্তর এখানে দেওয়া হল। আপনারা এখান থেকে খুব সহজেই ৬ষ্ঠ শ্রেণীর এসাইনমেন্ট ২০২১ সমাধান সকল বিষয়ের জন্য পেয়ে যাবেন।

[adToAppearHere]

 

ষষ্ঠ শ্রেণীর এসাইনমেন্ট 

ষষ্ঠ শ্রেণীর এসাইনমেন্ট ২০২১ প্রেকাশিত হয়েছে। মাউসি তাদের এক বিজ্ঞপ্তিতে এটি জানিয়েছে। কোভিড-১৯ এর জন্য এখন পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান কবে খুলবে এই ব্যাপারে এখন পর্যন্ত কোন নির্দিষ্ট তথ্য শিক্ষা মন্ত্রী দেয়নি। অনেকবার শিক্ষা প্রতিষ্ঠান খোলার সম্ভাব্য তারিখ জানালেও প্রতিবারই তা পিছিয়ে দেওয়া হয়েছে। এরই মধ্যে শিক্ষার্থীদের পড়ালেখার কথা চিন্তা করে শিক্ষা মন্ত্রী গত বারের ন্যায় এবারও পরীক্ষার পরিবর্তে এসাইনমেন্ট প্রকাশ করেছে।

[adToAppearHere]

৬ষ্ঠ-শ্রেণীর-এসাইনমেন্ট-২০২১

প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে তারা এই এসাইনমেন্ট নেওয়ার জন্য নির্দেশ দিয়েছে। সেই সাথে শিক্ষার্থীদের যেন আর কোন পরিক্ষা এবং বাড়ির কাজ না দেওয়া হয় সেটিও বলা হয়েছে। ষষ্ঠ শ্রেণীর এসাইনমেন্ট প্রতি সপ্তাহে প্রকাশ করা হবে এবং শিক্ষার্থীদের ৭ দিনের মধ্যে এটি তাদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে বলা হয়েছে। ইতি মধ্যে এই এসাইনমেন্ট ষষ্ঠ শ্রেণীর জন্য প্রকাশিত হয়েছে। নিচে থেকে সকল বিষয়ের ক্লাস ৬ এর এসাইনমেন্ট সিলেবাস এবং সেই সাথে সমাধান দেখে নিন।

 

৬ষ্ঠ শ্রেণীর এসাইনমেন্ট সিলেবাস ২০২১

আপনি কি জানেন গত বছরের ন্যায় এই বছরও শিক্ষা অধিদপ্তর ক্লাস ৬ এর শিক্ষার্থীদের জন্য এসাইনমেন্ট ২০২১ প্রকাশ করেছে। এই এসাইনমেন্ট সিলেবাস আপনি এখান থেকে খুব সহজেই দেখতে এবং ডাউনলোড করতে পারবেন। ষষ্ঠ শ্রেণীর এই এসাইনমেন্ট সিলেবাস এ বাংলা, গণিত, ইংলিশ, বাংলাদেশ ও বিশ্বপরিচয়, ইসলাম ও নৈতিক শিক্ষা, বিজ্ঞান, আইসিটি (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি), কৃষি শিক্ষা, শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য, কর্ম ও জীবনমুখী শিক্ষা, চারু ও কারুকলা সাবজেক্ট অন্তভুক্ত রয়েছে।

[adToAppearHere]

আমরা এখানে আপনাদের সুবিধার জন্য এই এসাইনমেন্ট সিলেবাস যোগ করেছি। নিচে থেকে আপনারা তা ডাউনলোড করে নিতে পারবেন। এটি আপনি আমাদের ওয়েবসাইট থেকে একদম বিনামুল্লে ডাউনলোড করতে পারবেন কোন রকম কোন ঝামেলা ছাড়াই। তো চলুন সিলেবাস ডাউনলোড করে নেই। এর পর আমরা এর সমাধান ও এখান থেকে সংগ্রহ করতে পারব।

dshe.gov.bd Assignment Syllabus 2021 মাউসি এসাইনমেন্ট সিলেবাস ২০২১

আশা করছি আপনারা উপরের এই লিঙ্ক থেকে এসাইনমেন্ট সিলেবাস ডাউনলোড করতে সক্ষম হয়েছেন। নিচে ক্লাস ৬ এর এসাইনমেন্ট সিলেবাস এর প্রত্যেক সাবজেক্ট এর সমাধান দেওয়া আছে।

 

ষষ্ঠ শ্রেণীর এসাইনমেন্ট সমাধান

উপরের দেওয়া লিঙ্ক থেকে আপনারা আশা করছি ষষ্ঠ শ্রেণীর এসাইনমেন্ট সিলেবাস ২০২১ ডাউনলোড করে নিয়েছেন। এখন হয়তো আপনারা এখানে এর সমাধান বা উত্তর খুঁজছেন। আপনারা জেনে খুব খুশি হবেন যে আমাদের এক্সপার্ট টিম ইতিমধ্যে আপনাদের ষষ্ঠ শ্রেণীর সকল বিষয়ের যেমনঃ বাংলা, ইংলিশ, গণিত, বাংলাদেশ ও বিশ্বপরিচয়, ইসলাম ও নৈতিক শিক্ষা, বিজ্ঞান, আইসিটি (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি), কৃষি শিক্ষা, শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য, কর্ম ও জীবনমুখী শিক্ষা, চারু ও কারুকলার এসাইনমেন্ট সমাধান/উত্তর ২০২১ তৈরি করে এখানে দিয়ে দিয়েছে। 

[adToAppearHere]

এসাইনমেন্ট তৈরি করার জন্য ষষ্ঠ শ্রেণীর স্টুডেন্ট দের জন্য মোটেও সহজ কাজ না। তাই আমাদের ষষ্ঠ শ্রেণীর কোমল মতি স্টুডেন্ট এর জন্য তাদের সকল বিষয়ের এসাইনমেন্ট সমাধান করে এখানে দেওয়া হল। দেরী না করে এখনী সাবজেক্ট ভিত্তিক এসব এসাইনমেন্ট সমাধান/উত্তর নিচে থেকে ডাউনলোড করে নিন।

 

৬ষ্ঠ শ্রেণীর বাংলা এসাইনমেন্ট উত্তর

মাউসি তাদের ওয়েবসাইটে ইতিমধ্যে ৬ষ্ঠ শ্রেণীর বাংলা এসাইনমেন্ট প্রকাশ করেছে। আপনারা আমাদের ওয়েবসাইট থেকেও এই বাংলা এসাইনমেন্ট সিলেবাস প্রশ্ন দেখতে এবং ডাউনলোড করতে পারবেন। সেই সাথে এখানে আপনি এই ক্লাস ৬ এর বাংলা এসাইনমেন্ট উত্তর বা সমাধানও সংরহ করতে পারবেন। নিচে আমাদের এক্সপার্ট দের তৈরি করা বাংলা এসাইনমেন্ট উত্তর/সমাধান ষষ্ঠ শ্রেণীর জন্য দেওয়া আছে। এখনই এই উত্তর ডাউনলোড করে নিন।

এসাইনমেন্ট প্রশ্নঃ

[adToAppearHere]

 

উত্তরঃ

[adToAppearHere]

Class 6 Assignment Bangla Answer & Solution 2021

[adToAppearHere]

 

৬ষ্ঠ শ্রেণীর গণিত এসাইনমেন্ট উত্তর

আপনি নিশ্চয় এখানে এসেছেন আপনার ৬ষ্ঠ শ্রেণীর গণিত এসাইনমেন্ট উত্তর বা সমাধান সংরহ করার জন্য। নিচে এর উত্তর বা সমাধান ডাউনলোড করার জন্য লিঙ্ক দেওয়া আছে। লিঙ্ক এ ক্লিক করে গণিত উত্তর সংগ্রহ করুন।

এসাইনমেন্ট প্রশ্নঃ 

[adToAppearHere]

উত্তরঃ

[adToAppearHere]

Class 6 Assignment Math Answer 2021

[adToAppearHere]

 

৬ষ্ঠ শ্রেণীর ইংলিশ এসাইনমেন্ট উত্তর

অন্যান্য সাবজেক্ট এর পাশা পাশি এখানে ক্লাস ৬ এর ইংলিশ এসাইনমেন্ট এর উত্তর বা সমাধান ও পেয়ে যাবেন। আমাদের নিরলস পরিশ্রম এর মাধ্যমে আপনাদের এই এসাইনমেন্ট উত্তর পৌঁছে দেওয়ায় আমাদের একমাত্র লক্ষ। আমাদের কোমল মতি ৬ষ্ঠ শ্রেণীর স্টুডেন্টরা যেন খুব সহজেই তাদের এসাইনমেন্ট সম্পূর্ণ করতে পারে আমরা এই জন্যই উত্তর তৈরি করে দিয়ে দিচ্ছি এই পোস্টের মাধ্যমে। ণিচের লিঙ্ক এ ক্লিক করে ইংলিশ উত্তর ডাউনলোড করে নিন।

এসাইনমেন্ট প্রশ্নঃ

[adToAppearHere]

উত্তরঃ

[adToAppearHere

Class 6 Assignment English Answer 2021

[adToAppearHere]

 

৬ষ্ঠ শ্রেণীর ইসলাম এসাইনমেন্ট উত্তর

উপরের সাবজেক্ট গুলোর এসাইনমেন্ট সমাধান/উত্তর দাউনলোড করার পর এখন ৬ষ্ঠ শ্রেণীর ইসলাম এসাইনমেন্ট উত্তর নিচের দেওয়া লিঙ্ক থেকে ডাউনলোড করে নিন। আমরা এখানে বিনামুল্লে এসব সমাধান প্রকাশ করছি আপনাদের সুবিধার জন্য।

এসাইনমেন্ট প্রশ্নঃ

[adToAppearHere]

উত্তরঃ

[adToAppearHere]

Islam Assignment Answer Class 6 (2021) Download

[adToAppearHere]

 

৬ষ্ঠ শ্রেণীর কৃষি এসাইনমেন্ট উত্তর

৬ষ্ঠ শ্রেণীর কৃষি এসাইনমেন্ট উত্তর ২০২১ এখানে প্রকাশিত হয়েছে। আপ্নারা যারা ক্লাস ৬ এর কৃষি এসাইনমেন্ট উত্তর বা সমাধান খুজছেন তারা এই পোস্টের মাধ্যমে এর উত্তর পেয়ে যাবেন। তো চলুন আর দেরি না করে কৃষি এসাইনমেন্ট উত্তর ৬ষ্ঠ শ্রেণীর জন্য নিচের দেওয়া ডাউনলোড লিঙ্ক থেকে খুব সহজে ডাউনলোড করে নেই।

এসাইনমেন্ট প্রশ্নঃ

[adToAppearHere]

উত্তরঃ

[adToAppearHere]

Class 6 Agriculture Assignment Answer 2021

[adToAppearHere]

 

৬ষ্ঠ শ্রেণীর আইসিটি এসাইনমেন্ট উত্তর

উত্তর ডাউনলোড করার লিঙ্ক নিচে দেওয়া আছে। ক্লিক করে সংগ্রহ করুন। আশা করছি এটি আপনাদের অনেক সাহায্য করবে।

উত্তরঃ

[adToAppearHere]

ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট সমাধান আই সি টি Class 6 2021

[adToAppearHere]

 

৬ষ্ঠ শ্রেণীর বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর

উত্তর ডাউনলোড করার লিঙ্ক Class 6 Science Assignment Answer and Solution 2021

[adToAppearHere]

 

৬ষ্ঠ শ্রেণীর বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্ট উত্তর

উত্তর ডাউনলোড করুন এখান থেকে Class 6 Bangladesh and Global Studies (BGS) Assignment answer 2021

 

৬ষ্ঠ শ্রেণীর শারীরিক শিক্ষা এসাইনমেন্ট উত্তর

 

কর্ম ও জীবনমুখী শিক্ষা এসাইনমেন্ট উত্তর ৬ষ্ঠ শ্রেণী

 

৬ষ্ঠ শ্রেণীর চারু ও কারু কলা এসাইনমেন্ট উত্তর

Read More-

[LinkAd]

Bangla Assignment Answer Class 6, 7, 8, 9 (2021)

www.dshe.gov.bd 6th Week Assignment Syllabus Download For Class 6, 7, 8, 9

 

Leave a Comment