অনার্স প্রথম বর্ষের ফলাফল ২০২২ দেখুন এখান থেকে – জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের পরীক্ষার রেজাল্ট

আপনারা এখান থেকে অনার্স প্রথম বর্ষের ফলাফল ২০২২ দেখতে পারবেন। যেহুতু আজ জাতীয় বিশ্ববিদ্যালয় এই অনার্স ১ম বর্ষের পরীক্ষার রেজাল্ট ২০১৯-২০ সেশন প্রকাশ করেছে। nu অনার্স ১ম বর্ষ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল ২০২১ সালে। সকল প্রথম বর্ষের ছাত্র ছাত্রী এই অনার্স পরীক্ষা খুব ভালোভাবে সম্পন্ন করেছিল। পরীক্ষা শেষ করার পরই তারা তাদের রেজাল্ট পাওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করতে থাকে। আজ আমরা তাদের জন্য একটি সুখবর এনেছি আর তা হল জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষার রেজাল্ট দিয়ে দিছে। এবং এখানে আমাদের এই ওয়েবসাইটে আমরা ফলাফল দেখার নিয়ম সম্পর্কে আলোচনা করেছি। 

[adToAppearHere]

ফলাফল পাওয়ার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্সের স্টুডেন্টরা অফিসিয়াল www.nu.ac.bd ওয়েবসাইটে গিয়ে রোল, রেজিস্ট্রেশন এবং প্রয়োজনীয় তথ্য দিয়ে খুব সহজে রেজাল্ট দেখতে পারবে। আপনাদের অধিক সুবিধার জন্য আমরা এখানে আমাদের ওয়েবসাইটে কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের রেজাল্ট চেক করবেন তা নিয়ে কথা বলেছি। আশা করছি পুরো পোস্টটি পড়লে আপনারা আমাদের নিয়ম অনুসরণ করে ফলাফল দেখতে পারবেন। তো চলুন নিচে যাই এবং রেজাল্ট দেখার প্রক্রিয়া শুরু করি। 

অনার্স ১ম বর্ষ রেজাল্ট ২০২২ 

ইতিমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের অনার্স কোর্সের ১ম বর্ষের ফলাফল ২০২০ সেশনের প্রকাশ করেছে। এই পরীক্ষা মূলত ২০২০ সালে হওয়ার কথা থাকলেও কিছু সমস্যা থাকার কারণে ২০২১ সালে অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা শেষ করার পর স্টুডেন্টরা তাদের রেজাল্ট ফাটে পাওয়ার ইচ্ছা পোষণ করছিল। বিভিন্ন জায়গায় তারা জানতে চাচ্ছিল এই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের রেজাল্ট ২০২২ কবে প্রকাশিত হবে। তারা এই পোস্টটি দেখে খুব খুশি হবেন। কেননা, এই পোস্টের মাধ্যমে আমরা আজ অনার্স ফলাফল ১ম বর্ষ প্রকাশ করছি। 

এই বছর পাশের হার আগের বছরের তুলনায় অনেক বেশি। বেশিরভাগ স্টুডেন্ট ভালো ফলাফল করতে সফল হয়েছেন। ছাত্র-ছাত্রীরা তাদের সর্বচ্চ দিয়ে ভালো ফলাফল করার জন্য সঠিক প্রস্তুতি গ্রহণ করেছিল। এই ফলাফল তারই প্রমাণ। যাই হোক এখন আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের ২০১৯-২০ সেশনের একজন স্টুডেন্ট হয়ে থাকেন তবে এখান থেকে ফলাফল দেখুন। মান উন্নয়ন বা ইম্প্রুভমেন্ট, নিয়মিত এবং অনিয়মিত বর্ষের ছাত্র ছাত্রীরা ও এই অনার্স ফলাফল দেখতে পারবেন। 

[adToAppearHere]

NU অনার্স প্রথম বর্ষের ফলাফল ২০২২ 

এই বছর বিপুল পরিমাণ ছাত্র-ছাত্রী তাদের অনার্স প্রথম বর্ষের পরীক্ষায় অংশ গ্রহণ করেছিল। এই পরীক্ষা অনুষ্ঠিত হয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২১ সালে এবং বিজ্ঞান বিভাগের প্রাক্টিকাল (ব্যাবহারিক) পরীক্ষার মাধ্যমে এই পরীক্ষা শেষ হয়। এরপর স্টুডেন্টরা তাদের কাঙ্ক্ষিত রেজাল্ট দেখার জন্য অস্থির হয়ে পড়েন। মূলত জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের অনার্স কোর্সের ফলাফল পরীক্ষা শেষ হওয়ার ৯০ দিন বা ৩ মাসের মধ্যেই প্রকাশ করে থাকেন। তবে অনেক সময় বিভিন্ন অনাকাঙ্ক্ষিত সমস্যার জন্য রেজাল্ট দিতে কিছুটা বিলম্ব হয়। 

তবে এই বছর অন্যান্য বছরের তুলনায় অনেক তাড়াতাড়ি এই ফলাফল প্রকাশিত হয়েছে। আপনি যে ডিপার্টমেন্টের যেই বিষয়ের উপর পরীক্ষা দেন না কেন আমাদের এই ওয়েবসাইট থেকে আপনার বহুল কাঙ্ক্ষিত অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেখতে পারবেন। এই জন্য আপনাকে অবশ্যই আমাদের এই পুরো লেখাতই শেষ পর্যন্ত পড়তে হবে। এবং সেই সাথে নিচে দেওয়া ফলাফল দেখার নিয়ম গুলো ভালো ভাবে পড়তে হবে এবং সেই অনুযায়ী কাজ করে ফলাফল দেখতে হবে। এছাড়া রেজাল্ট দেখার সরাসরি লিঙ্ক এখানে আমরা আমাদের ওয়েবসাইটে দিয়ে দিয়েছি। আপনাকে শুধু কষ্ট করে লিঙ্ক এ ক্লিক করতে হবে। 

[adToAppearHere]

অনার্স ১ম বর্ষ পরীক্ষার রেজাল্ট মার্কশীট ২০২২ (নাম্বারসহ) 

জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের অনার্স প্রথম বর্ষের রেজাল্ট ২০২২ যা কি না ২০১৯-২০ সেশনের জন্য মার্কশীট নাম্বার সহ প্রকাশ করেছে। সুতরাং এখন থেকে ছাত্র-ছাত্রীরা তাদের অনার্স ১ম বর্ষের পরীক্ষার রেজাল্ট মার্কসিট খুব সহজে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারবে। আমাদের ওয়েবসাইটেও এই অনার্স রেজাল্ট মার্কশীট ডাউনলোড করার লিঙ্ক যুক্ত করা আছে। মূলত মূল ফলাফল বের হওয়ার কয়েক ঘণ্টা পর জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের ওয়েবসাইটে এই মার্কশীট রেজাল্ট প্রকাশ করে। তাই এই ফলাফল মার্কশীট সহ দেখার জন্য স্টুডেন্টদের কিছু সময় অপেক্ষা করতে হবে। 

বলে রাখা ভালো যে এই মার্কসীট রেজাল্ট দেখার নিয়মও মূল রেজাল্ট দেখার নিয়মের মতই। www.nubd.info ওয়েবসাইটে ঢুকে আপনার পরীক্ষার নাম, বছর, রোল, রেজিস্ট্রেশন দিয়ে এই রেজাল্ট দেখতে পারবেন। এখন নিচে চলে যান এবং অনার্স ১ম বর্ষ ফলাফল ২০২২ মারকসিট সহ দেখুন। 

NU Honours 1st Year Result 2022 Marksheet (Session 2019-20)

[adToAppearHere]

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের ফলাফল দেখার পদ্ধতি 

মূলত রেজাল্টের দিন এই ফলাফল দেখা যায়। এক্ষেত্রে জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের অফিসিয়াল ওয়েবসাইটে অনার্স ফলাফল প্রকাশ করে থাকেন বিকাল ৪ টায়। এর আগে তাদের ওয়েবসাইটে একটি ফলাফল প্রকাশ সংক্রান্ত নোটিশ দিয়ে দেয়। যার মাধ্যমে আমরা নিশ্চিত হই যে আজ ফলাফল প্রকাশিত হতে যাচ্ছে। তো যাই হোক অনার্স ফলাফল দেখার জন্য ২টি সহজ পদ্ধতি আজ আমরা আলোচনা করব। এই পদ্ধতি দুইটি খুবই জনপ্রিয় বেশিরভাগ ছাত্র-ছাত্রীর কাছে। পদ্ধতি ২টি হল – অনলাইন এবং মোবাইল এস এম এস এর মাধ্যমে অনার্স ফলাফল দেখার নিয়ম। কিভাবে এই পদ্ধতি গুলোর সাহায্যে আপনার রেজাল্ট দেখবেন তা এখানে দেওয়া আছে। রেজাল্ট দেখার জন্য আপনার পছন্দমত যে কোন একটি পদ্ধতি বেঁছে নিন এবং সেই নিয়ম নিচে থেকে দেখে নিয়ে ফলাফল দেখুন। 

অনলাইনে অনার্স প্রথম বর্ষের ফলাফল দেখার নিয়ম ২০২২  

আমরা সবাই জানি জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের ওয়েবসাইটে অনার্স পরীক্ষার ফলাফল প্রকাশ করে। রেজাল্টের দিন বিকাল চারটায় সকল স্টুডেন্ট এই ফলাফল দেখতে পারবেন এই ওয়েবসাইটে প্রবেশের মাধ্যমে। এনইউ এই রেজাল্ট পিডিএফ আকারে প্রকাশ করেছে। এখন নিচে যান এবং ১ম বর্ষের ফলাফল দেখুন নিয়ম অনুসরণ করে। 

অনার্স-প্রথম-বর্ষের-ফলাফল

  • প্রথমে www.nu.ac.bd/results ওয়েবসাইটে প্রবেশ করুন। এই ওয়েবসাইটে না প্রবেশ করা গেলে www.nubd.info এই ওয়েবসাইটে প্রবেশ করুন
  • এখন অনার্স ১ম বর্ষ সিলেক্ট করুন
  • এরপর আপনি আপনার বাক্তিগত বা কলেজ ভিত্তিক ফলাফল দেখতে চান তবে সেখানে ক্লিক করুন
  • আপনার রোল বা রেজিস্ট্রেশন দিন 
  • পরীক্ষার বছর দিন 
  • কেপচা কোড দেখতে পাবেন তা দেখে দেখে নির্দিষ্ট ঘরে বসান 
  • সবশেষে সার্চ রেজাল্ট অপশনে ক্লিক করুন 
  • আশা করছি আপনি আপনার ফলাফল পেয়ে গেছেন 

এরপরও যদি আপনি ফলাফল না পেয়ে থাকেন তবে নিচের অনলাইনে  ফলাফল দেখুন অপশনে ক্লিক করুন। এইবার আপনার ফলাফল দেখতে পাবেন। 

অনলাইনে ফলাফল দেখুন 

[adToAppearHere]

মোবাইলে এস এম এস এর মাধ্যমে অনার্স প্রথম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম ২০২২ 

অনেকেই অনলাইনের পাশা পাশি মোবাইলে অনার্স রেজাল্ট দেখার নিয়ম সম্পর্কে জানতে চাচ্ছেন। তাদের জন্য এখানে আমরা এই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ফলাফল মোবাইলে দেখার নিয়ম আলোচনা করছি। নিচের পদ্ধতি অনুসরণ করুন এবং মোবাইলে অনার্স ১ম বর্ষের ফলাফল ২০২২ দেখুন। 

ফলাফল দেখতে আপনার মোবাইলের মেসেজ অপশনে যান এবং লিখুন-

NU <SPACE> H1 <SPACE> Registration Number এবং পাঠিয়ে দিন ১৬২২২ এই নাম্বারে 

উদাহরণঃ NU H1 12345674 মেসেজ পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে 

ফিরতি এস এম এস এর মাধ্যমে আপনি আপনার ফলাফল পেয়ে যাবেন। অনার্স ফলাফল দেখার জন্য এটি একটি চমৎকার সহজ পদ্ধতি। তবে এস এম এস পাঠানোর জন্য আপনার সিম এ পর্যাপ্ত টাকা রাখতে হবে। একটি মোবাইল থেকে যতখুশি তত বার মেসেজ পাঠাতে পারবেন। 

NU.EDU.BD অনার্স ১ম বর্ষ ফলাফল ২০২২ চেক করুন 

এটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের আরেকটি অফিসিয়াল ওয়েবসাইট যার মাধ্যমেও আপনি অনার্স পরীক্ষার প্রথম বর্ষের রেজাল্ট দেখতে পারবেন। এই পদ্ধতিতে ফলাফল চেক করার জন্য তাদের www.nu.edu.bd ওয়েবসাইটে প্রবেশ করে রোল, রেজিস্ট্রেশন, পরীক্ষার বছর দিতে হবে। এরপর ফলাফল দেখুন বাটনে ক্লিক করে ফলাফল সংগ্রহ করতে হবে। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের একাধিক ওয়েবসাইটে এই অনার্স প্রথম বর্ষের রেজাল্ট প্রকাশিত হয়েছে। রেজাল্টের দিন অধিক ভিসিটর থাকার জন্য শব গুল ওয়েবসাইট খুবই বাস্ত থাকে। ফলাফল এপ্তে হলে আপনাকে শব গুল ওয়েবসাইটে প্রবেশ করে ফলাফল অনুসন্ধান কড়তে হবে। আর এই অনুসন্ধানের জন্য আমাদের এই ওয়েবসাইট আপনাকে সকল প্রকারের সাহায্য সহযোগিতা করবে। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন ২০২২ 

এটির অর্থ হল জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোন পরীক্ষার্থীর ফলাফল নিয়ে কোন প্রকার কোন আপত্তি বা সন্দেহ থাকলে তারা পুনরায় তাদের অনার্স প্রথম বর্ষের রেজাল্ট পুনঃনিরীক্ষন করতে পারবেন। তবে এক্ষেত্রে ফলাফল প্রকাশের ৩০ দিনের মধ্যে এই পুনঃনিরীক্ষন আবেদন সংক্লিস্ট পরীক্ষা নিয়ন্ত্রকের নিকট লিখিত ভাবে আবেদনের মাধ্যমে জানাতে হবে। অনার্স ১ম বর্ষ ফলাফল চ্যালেঞ্জ ২০২২ এর অনলাইন আবেদন এর নিয়ম জেনে নিন এখানে থেকে। এক্ষেত্রে আপনাকে অফিসিয়াল www.nu.ac.bd ওয়েবসাইটে গিয়ে এই নিয়ম জেনে নিতে হবে। 

১ম বর্ষ অনার্স ফলাফল ২০২২ সম্পর্কে শেষ কথা 

আশা করছি এই পোস্টের মাধ্যমে আপনি খুব সহজে আপনার জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষার ফলাফল ২০২২ ২০১৯-২০ সেশনের জন্য সংগ্রহ করতে সক্ষম হয়েছেন। এরপরও যদি কোন প্রকার কোন সমস্যায় আপনারা পড়ে থাকেন তবে নিচের কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন। আমরা আপনাদের ফলাফল সম্পর্কিত সকল তথ্য দিতে সর্বদা প্রতিজ্ঞাবদ্ধ। ফলাফল পাওয়ার জন্য রোল, রেজিস্ট্রেশন নাম্বার সহ নিচে কমেন্ট করুন। আমরা ফলাফল দিয়ে দিবো। ধন্যবাদ স্নায়ীকে এতক্ষণ সাথে থাকার জন্য। 

আরো পড়ুন- 

NU Honours 2nd Year Result 2022 

NU Honours 3rd Year Result 2022 NU.EDU.BD

nu.ac.bd Honours 4th Year Result 2022 of Exam 2019 (Check CGPA Result)

 

 

 

Leave a Comment