অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২২ (সেশন ২০১৬-১৭)

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২২ আজ ২৫ মে বুধবার সন্ধ্যা ৭ টায় প্রকাশিত হয়েছে। এটি অনার্স ৪র্থ বর্ষ ফলাফল যার সেশন ২০১৬-১৭ এবং পরীক্ষার সাল ২০২০। রেজাল্ট দেখা যাচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে www.nu.ac.bd/results এবং www.nubd.info/results. এছাড়া আমাদের এই ওয়েবসাইটেও এই রেজাল্ট প্রকাশিত হয়েছে। আপনি কি অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২০ সেশন ২০১৬-১৭ যেটি ২০২২ সালে প্রকাশিত হয়েছে সেটি খুঁজছেন? যদি তাই হয় তবে আমি বলব আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। কেননা, এখান থেকে আপনি মূল ওয়েবসাইটে গিয়ে খুব সহজেই অনার্স চতুর্থ বর্ষের ফলাফল দেখতে পারবেন।  

[adToAppearHere]

অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট নাম্বারসহ ডাউনলোড করুন এখান থেকে। আপনি নিশ্চয় জানেন যে আজ এই ফলাফল প্রকাশিত হয়েছে। এবং এটি পেতে আপনি বিভিন্ন ওয়েবসাইটে যাচ্ছেন। তবে আপনি যদি রেজাল্ট দেখার মূল ওয়েবসাইটে যান তবে খুব তারাতাড়ি এই রেজাল্ট দেখতে পারবেন। অনেকেই অনার্স ৪র্থ বর্ষের সিজিপিএ রেজাল্ট ২০২২ দেখতে চাচ্ছেন। এটিও দেখার পদ্ধতি এখানে দেওয়া আছে। যদিও এই রেজাল্ট সিজিপিএ সহ দেখতে পারবেন আগামী সপ্তাহে। কেননা অনার্স ৪র্থ বর্ষের সিজিপিএ রেজাল্ট এখনো প্রকাশিত হয়নি। প্রকাশ হওয়া মাত্রই আমরা এখানে রেজাল্ট দেখার আরো পদ্ধতি নিয়ে আলোচনা করব। এখন আপাতত ৪র্থ বর্ষের ফলাফল দেখুন। যেটিকে অনেকে অনার্স ফাইনাল ইয়ার রেজাল্ট ও বলে। 

অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২২ সেশন ২০১৬-১৭ 

আজ অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট প্রকাশিত হয়েছে। আপনি খুব সহজে এখন থেকে এই রেজাল্ট দেখতে এবং সংগ্রহ করতে পারবেন। এটি মূলত ২০২০ সালের ২০১৬-১৭ সেশনের রেজাল্ট যেটি এই ২০২২ সালে প্রকাশিত হল। অনেকেই হয়ত অনেক দিন হল অধীর আগ্রহে বসে আছেন কবে এই ফলাফল প্রকাশ হবে। তাদের জন্য খুশির খবর আছে। কেননা এই রেজাল্ট আজ বের হয়েছে। এখন আপনাদের অন্য চিন্তা না করে ফলাফল দেখা উচিত। তবে দুঃখের বিষয় হল এখনো অনেকে আছেন যারা এই রেজাল্ট কিভাবে দেখবেন তা জানেন না। এটি খুব একটা ভালো দিক না আপনার জন্য। এখন সবার হাতে হাতে মোবাইল এঁর ইন্টারনেট। আপনি চাইলেই খুব সহজে জানতে পারেন এই ফলাফল কিভাবে অনলাইনে দেখবেন। 

[adToAppearHere]

তবে চিন্তার কোন কারণ নেই কেননা, আমরা এসে গেছি একটি নতুন পোস্ট নিয়ে যেখান থেকে আপনারা জানতে পারবেন এই অনার্স ৪র্থ ইয়ারের রেজাল্ট দেখার পদ্ধতি। আপনাকে শুধু আমাদের এই পুরো পোস্টটি শেষ পর্যন্ত পড়তে হবে। এছাড়া শুধু দেখা নয়, আপনি যদি চান তবে রেজাল্টের মার্কসিট নাম্বার সহ ডাউনলোড করতে পারবেন। তো চলুন নিচে যাই এবং কিভাবে এই ফলাফল দেখবেন তা দেখি। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট দেখার নিয়ম  

[adToAppearHere]

অনেকেই জানেন না আজকের অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২০ যেটি ২০২২ সালে প্রকাশিত হল সেটি কিভাবে দেখতে হয়। মূলত এই রেজাল্ট দেখার দুইটি সহজ মাধ্যম আছে। একটি হল অনলাইন এবং অন্যটি হল মোবাইল এসএমএস এর মাধ্যমে। আমরা মোটামুটি সবাই জানি যে জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের অনার্স কোর্সের সকল রেজাল্ট তাদের নিজস্ব ওউএবসাইটে প্রকাশ করে। রেজাল্ট দেওয়ার কয়েক ঘণ্টা আগে তারা একটি নোটিশ এর মাধ্যমে জানিয়ে দেয় যে আজ রেজাল্ট প্রকাশিত হবে। সুতরাং একজন শিক্ষার্থীকে অবশ্যই তাদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রোল, রেজিস্ট্রেশন এবং পরীক্ষার সাল দিয়ে রেজাল্ট দেখতে হবে। নু অনার্স রেজাল্ট দেখার ওয়েবসাইট হল nu.ac.bd, nubd.info. 

নিচের পদ্ধতি গুলো অনুসরণ করে একজন শিক্ষার্থী আজকের অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট দেখতে পারেন:

[adToAppearHere]

অনার্স ৪র্থ বর্ষের ফলাফল ২০২২ যেভাবে দেখবেন  

বলে রাখা ভালো অনার্স ৪র্থ বর্ষে প্রায় ৩ লাখ এর মত শিক্ষার্থী অংশ নিয়েছিল মোট ৭৩৩ টি কলেজ থেকে। আপনি জেনে খুশি হবেন যে এইইবারের ৪র্থ বর্ষের ফলাফল মোটামুটি ভাল। পাশের হার ৭০% এর উপরে। কিভাবে আপনি এই ফলাফল দেখতে পারবেন তা একটি বড় এবং গুরুত্বপূর্ণ প্রশ্ন। তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট। তো চলুন নিচের পদ্ধতি গুলো অনুসরণ ক্রি এবং অনার্স ৪র্থ বর্ষের ফলাফল ২০২২ দেখি। 

  • প্রথমে nubd.info/results এ ক্লিক করি 
  • এরপর রেজিস্ট্রেশন নাম্বার দেই 
  • পরীক্ষার সাল দেই 
  • তারপর সার্চ রেজাল্ট এ ক্লিক করে ফলাফল দেখি 

সহজে রেজাল্ট দেখার নিয়ম জানতে এখানে ক্লিক করুন 

[adToAppearHere]

অনার্স-৪র্থ-বর্ষের-রেজাল্ট-২০২২

অনার্স চতুর্থ বর্ষের সিজিপিএ রেজাল্ট ২০২২ ডাউনলোড 

আপনারা অনেকেই আজ অনার্স ৪র্থ বর্ষের সিজিপিএ রেজাল্ট ফলাফল ২০২০ সালের ২০১৬-১৭ সেশনের যেটি ২০২২ সালে প্রকাশ পেল তা দেখার জন্য খুঁজছেন। তাদের বলে রাখা ভালো এটি সামনে সপ্তাহে প্রকাশিত হবে। আজ শুধু ৪র্থ বর্ষের রেজাল্ট দিয়েছি। তবে ২০১৬-১৭ সেশনের সমন্বিত অনার্স চার বছরের সিজিপিএ ফলাফল আগামী সপ্তাহে বের হবে। তবে এটি দেখার জন্য যে নিয়ম আতা প্রায় সেইম। আপনি প্রথমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপড়ের দেওয়া ওয়েবসাইটে প্রবেশ করবেন। এরপর নোটিস শাখায় গিয়ে দেখবেন এই সিজিপিএ রেজাল্ট সম্পর্কে কোন নতুন নোটিশ এসেছে কি না। 

আশা করছি আপনি সহজেই বুঝতে পারছেন আজকে শুধু অনার্স ফাইনাল বর্ষের রেজাল্ট মার্কসিট নাম্বার সহ দিয়েছে। অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট marksheet দেখুন এই পোস্টের মাধ্যমে। 

Leave a Comment