একাদশ শ্রেণীর ভর্তি রেজাল্ট ২০২২ এর ১ম ২য় ৩য় মেরিট লিস্ট ফলাফল দেখুন এখানে

আপনারা এখানে এসেছেন একাদশ শ্রেণীর ভর্তি রেজাল্ট ২০২২ এর মেধা তালিকার ফলাফল দেখতে। যেহুতু ইতিমধ্যে এই এইচএসসি কলেজ ভর্তির ফলাফল ২০২২ এর ১ম ২য় ৩য় মেধা তালিকা প্রকাশিত হয়েছে। সেহুতু এখন আপনারা এর ফলাফল খুঁজছেন। বরাবরের মতই এবারও এই কলেজ ভর্তি রেজাল্ট xiclassadmission.gov.bd এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রকাশ করা হয়েছে। আমরা এখানে আপনাদের সাথে আলোচনা করবো কিভাবে এই ভর্তির ফলাফল খুব সহজে দেখবেন। 

আপনারা অনলাইন এবং এসএমএস এর মাধ্যমে এই একাদশ শ্রেণির ভর্তির ফলাফল ২০২২ এর মেধা তালিকা দেখবে পারবেন। কিভাবে এই দুই পদ্ধতিতে ফলাফল দেখবেন তা নিচে আমরা আলোচনা করছি। আশা করছি এই পুরো পোস্টটি পড়ে কলেজ এডমিশন রেজাল্ট চেক করার পদ্ধতি সহজে বুঝতে পারবেন। 

[adToAppearHere]

একাদশ শ্রেণীর ভর্তি রেজাল্ট ২০২২ 

আপনারা ইতিমধ্যেই জানেন একাদশ শ্রেণীর ভর্তি ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। এখন আপনাদের উচিত এই ফলাফল সংগ্রহ করা। কিভাবে এই কলেজ ভর্তির ফলাফল এর সকল মেরিট লিস্ট চেক করবেন তার বিস্তারিত এই পোস্টে দেওয়া আছে। এইচএসসি ভর্তির অনলাইন আবেদন শুরু হয়েছিল ৮ জানুয়ারি ২০২২। এবং আবেদন শেষ হয়েছিল ১৫ জানুয়ারি ২০২২ এ। প্রত্যেক শিক্ষার্থী সর্বমোট ১০টি কলেজ এর পছন্দ ক্রম অনুযায়ী এই অনলাইন আবেদন সম্পন্ন করেছিল। শিক্ষা মন্ত্রী এখন এই অনলাইন কলেজ ভর্তির ১ম ২য় ৩য় মেধা তালিকা প্রকাশ করছে। 

[adToAppearHere]

এখন জেনে নিন এই মেধা তালিকার রেজাল্ট প্রকাশিত হওয়ার সময় এবং তারিখ। এতে করে আপনাদের বুঝতে সুবিধা হবে। এবং নির্দিষ্ট তারিখে, সময়ে এই ফলাফল দেখার জন্য আমাদের ওয়েবসাইটে আসতে পারবেন। 

  • একাদশ শ্রেণীর ভর্তি ফলাফল ১ম মেধা তালিকা প্রকাশ হবে ২৯ তারিখ ২০২২  রাত ৮ তার সময়

  • একাদশ শ্রেণীর ভর্তি ফলাফল ২য় মেধা তালিকা প্রকাশ হবে ১০ ফেব্রুয়ারী ২০২২ রাত ৮ টার সময়

  • এবং একাদশ শ্রেণীর ভর্তি ফলাফল ৩য় মেধা তালিকা প্রকাশ হবে ১৫ ফেব্রুয়ারি ২০২২ রাত ৮ টার সময়

জেনে রাখা ভালো শিক্ষার্থীর ফলাফলের উপর ভিত্তি করে এই সকল মেধা তালিকা প্রকাশিত হবে। সুতরাং সকল মেধা তালিকা ফলাফলের উপর আপনাদের নজর রাখতে হবে যতক্ষণ না আপনি আপানার ভর্তি ফলাফল হাতে পাচ্ছেন। ভর্তি ফলাফল পাওয়া মাত্রই কলেজ ভর্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় ভর্তি বাতিল হবে এবং পুনরায় আপনাকে পরবর্তী মেধা তালিকার জন্য অনলাইন আবেদন করতে হবে যা আপনাকে ভর্তি ফি প্রদান করতে হবে। 

 

একাদশ শ্রেণীর ভর্তির ফলাফল ২০২২ ১ম মেধা তালিকা

উপরে আমরা আলোচনা করেছি যে এই একাদশ শ্রেণীর ভর্তি রেজাল্ট ২০২২ এর মোট ৩টি মেধা তালিকা প্রকাশ হবে। শিক্ষার্থীর ফলাফল যাচাই বাছাই এর মাধ্যমে এই ফলাফল প্রকাশিত হবে। যারা ১ম মেধা তালিকায় স্থান পাবে তারা তাদের ভর্তি নিশ্চিত করলে আর ২য় ও ৩য় মেধা তালিকা দেখার প্রয়োজন হবে না। আর যদি ভর্তি নিশ্চিত না করে তাহলে পরবর্তী মেধা তালিকার জন্য পুনরায় অনলাইন আবেদন করতে হবে। এর জন্য অতিরিক্ত ভর্তি ফি প্রদান করতে হবে। ১ম মেধা তালিকা প্রকাশিত হবে ২৯ জানুয়ারি ২০২২ রাত ৮ টার সময়। ভর্তি নিশ্চিত করার সময় ৩০ জানুয়ারী থেকে ৬ ফেব্রুয়ারী পর্যন্ত। 

[adToAppearHere]

এইচএসসি কলেজ ভর্তি পরীক্ষা রেজাল্ট ২০২২ – একাদশ ভর্তি ফলাফল ১ম ২য় ৩য় মেধা তালিকা

একাদশ শ্রেণীর ভর্তির রেজাল্ট ২০২২ ২য় মেধা তালিকা 

১ম মেধা তালিকার পর ২য় পর্যায়ের মেধা তালিকা প্রকাশিত হবে। সুতরাং যারা ১ম মেধা তালিকায় ফলাফল পাবে না তারা এই ২য় মেধা তালিকার জন্য অপেক্ষা করতে হবে। একদশ শ্রেণীর ভরিত ফলাফল ২য় মেধা তালিকা প্রকাশিত হবে ১৫ ফেব্রুয়ারী ২০২২ রাত ৮ টার সময়। এবং ভর্তি নিশ্চিত করার সময় ১১ থেকে ১২ ফেব্রুয়ারী। যদি কেউ ফলাফল পেয়ে এই সময়ের মধ্যে ভর্তি নিশ্চিত না করে তবে তাকে পুরবের ন্যায় ভর্তি ফি সহ আবার পরবর্তী পর্যায়ের জন্য আবেদন করতে হবে। এখানে আমরা আপনাদের জানাবো কিভাবে এই সকল মেরিট লিস্ট ফলাফল দেখবেন। আমাদের সাথেই থাকুন। 

একাদশ শ্রেণীর ভর্তির রেজাল্ট ২০২২ ৩য় মেধা তালিকা 

এখন আপনারা জানতে পারবেন এই একাদশ শ্রেণীর ভর্তির ফলাফলের ৩য় মেধা তালিকা সম্পর্কে। ১ম ও ২য় মেধা তালিকার মাধ্যমে টাদের ফলাফল না পেয়ে থাকেন তবে এই ৩য় মেরিট লিস্ট চেক করতে পারেন। কেননা এটি হল এইচএসসি কলেজ ভর্তির সর্বশেষ মেধা তালিকার ফলাফল। এই মেধা তালিকা প্রকাশিত হবে ১৫ ফেব্রুয়ারী ২০২২ রাত ৮ টায়। ফলাফল পাওয়ার পর ভর্তি নিশ্চিত করার সময় হল ১৬ থেকে ১৭ ফেব্রুয়ারী ২০২২। যদি কেউ ফলাফল পান তবে এই সময়ের মধ্যে আপনাকে ভর্তি নিশ্চিত করতে হবে। 

[adToAppearHere]

কলেজ ভর্তির ফলাফল ২০২২ দেখার নিয়ম 

এখন আপানাদের জানাবো কিভাবে আপনারা এই এইচসি ভর্তি রেজাল্ট ২০২২ কলেজ ভর্তির ফলাফল সকল মেধা তালিকা দেখবেন। এই ফলাফল আপনারা অনলাইনে খুব শয্যা দেখতে পারবেন। আমাদের ওয়েবসাইটও এই ফলাফল প্রকাশ করবে। আপনি যদি অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফলাফল দেখতে চান তবে xiclassadmission.gov.bd সাইটে প্রবেশ করতে হবে। এই সাইটে প্রবেশ করার পর আর কি কি করতে হবে ফলাফল দেখার জন্য তা নিচে দেওয়া হলো। 

[adToAppearHere]

  • প্রথমে এখানে ক্লিক করুন
  • এর পর ভিউ রেজাল্ট এ ক্লিক করতে হবে
  • এখন আপনার এসএসসি রোল, রেজিস্ট্রেশন, পাশের ভছর এবং বোর্ডের নাম দিতে হবে
  • ভেরিফিকেশন কোড বসান 
  • ভিউ রেজাল্ট এ ক্লিক কড়ে ফলাফল দেখুন

আশা করছি আপনি আপনার ফলাফল হাতে পেয়ে গেছেন। পরবর্তী করনীয় সম্পর্কে জানতে হলে আমাদের এই ওয়েবসাইটটি ফলো করুণ। 

আর পড়ুন- 

 

 

 

Leave a Comment