GST গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট/ফলাফল ২০২২ দেখুন (A B C Unit)

GST গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২১-২২ এর প্রাথমিক আবেদনের ফলাফল প্রকাশিত হয়েছে। এই বছর অনেকে তোমরা (GST) জি এস টি গুচ্ছ পদ্ধতি ভর্তি পরীক্ষার জন্য প্রাথমিক আবেদন করেছিলে। যেহুতু, এই ২২ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত বা গুচ্ছ পদ্ধতিতে আবেদনের সময় সীমা শেষ হয়েছে। সুতরাং, এখন তোমরা এই প্রাথমিক আবেদনের ফলাফল জানতে চাচ্ছো। এই প্রাথমিক আবেদনের প্রিলিমিনারি রেজাল্ট এ যারা উত্তীর্ণ হবে বা সু্যোগ পাবে কেবল মাত্র তারাই পরবর্তীতে এই গুচ্ছ বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত আবেদনের জন্য মনোনীত হবে। তাই এখন আমরা আলোচনা করব কিভাবে তুমি এই গুচ্ছ জি এস টি ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ খুব সহজে দেখতে পারবে। তো চলো GST Primary Application Result 2020-2022 – GST Admission Preliminary Result এর ফলাফল সহ খুটি নাটি সকল বিষয় আলোচনা করি।

[adToAppearHere]

GST গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২১-২০২২

তোমরা অনেকেই জানো না GST গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২১-২২ কি? আসলে আমাদের দেশে এই প্রথমবার ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয় একত্রিত হয়ে এক প্রশ্ন পত্র দিয়ে ভর্তি পরীক্ষা নিয়েছে। এই একত্রিত ভাবে ভর্তি পরীক্ষা নেওয়ার পদ্ধতির নাম দেওয়া হয়েছে GST বা গুচ্ছ ভর্তি পরীক্ষা। 

আশা করছি এই বিষয়টি এখন থেকে আর কারো মনে কোন সংশয় সৃষ্টি করবে না। যেহুতু এই সমন্বিত ভর্তি পরীক্ষার কার্যক্রম শেষ হয়েছে। সবাই এখন এর ফলাফল খুঁজছে। আর খুশির খবর হল এই ফলাফল আজ প্রকাশিত হয়েছে।

[adToAppearHere]

ফলাফল দেখতে পুরো পোস্টটি ভাল্ভাবে মনযোগ দিয়ে পড়ুন। আমরা এখানে গুচ্ছ পরীক্ষার রেজাল্ট ২০২২ যুক্ত করে দিয়েছি।

গুচ্ছ ভর্তি রেজাল্ট ২০২২

আপনি কি এখানে এসেছেন আপনার গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২১-২২ দেখতে বা সংগ্রহ করতে? যদি তাই হয়ে থাকে তবে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। কেননা, জি এস টি অথরিটি এই পরীক্ষার ফলাফল পাবলিশ করেছে। তারা তাদের ওয়েবসাইটে এই ফলাফল যুক্ত করেছে এবং সবার দেখার জন্য উন্মুক্ত করে দিয়েছে। তাদের পাশা পাশি আমরাও আমাদের এই ওয়েবসাইটে গুচ্ছ প্রাথমিক ভর্তি পরীক্ষার ফলাফল ক খ গ ইউনিট ২০২২ যুক্ত করেছি আপনাদের দেখার সুবিধার জন্য।

[adToAppearHere] 

যদিও এই ভর্তি পরীক্ষার ফলাফল অনেক আগেই দেওয়ার কথা ছিল কিন্তু কোরনা পরিস্থিতির জন্য সঠিক সময়ে রেজাল্ট প্রকাশ করা সম্ভব হয়নি। যাই হোক এই পোস্ট টি দেওয়ার ফলে আশা করছি আপনারা যারা শিক্ষার্থী আছেন তারা খুব সহজে ফলাফল দেখতে পারবেন। 

গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক ফলাফল ২০২২

দেশের প্রথম সারির ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক ফলাফল ২০২১-২২ আজ বের হয়েছে। আপনি নিশ্চই এখানে এসেছেন আপনার এই ভর্তি রেজাল্ট দেখার জন্য। আপনি এখান থেকে খুব সহজেই ফলাফল দেখতে পারবেন। আমরা এখানে ফলাফলের পিডিএফ ফাইল, ছবি যুক্ত করেছি যাতে খুব সহজে একটি ক্লিক এর মাদ্ধমেই আপনারা রেজাল্ট হাতে পেতে পারবেন।

[adToAppearHere]

জেনে রাখা ভালো এই GST গুচ্ছ ভর্তি পরীক্ষা কয়েকটি ধাপে অনুষ্ঠিত হবে। প্রথমে শিক্ষার্থীকে এই ভর্তি পরীক্ষার জন্য প্রাথমিক ভাবে আবেদন করতে হবে। তারপর এই প্রাথমিক আবেদনের ফলাফল এ যেসব শিক্ষার্থী উত্তীর্ণ হবে তারাই পরবর্তীতে চূড়ান্ত ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করার সুযোগ পাবে।

সুতরাং, এই প্রাথমিক আবেদনের ফলাফল খুব গুরুতপূর্ণ।  তো চলুন নিচে থেকে দেখে নিই আপনার প্রাথমিক আবেদনের ফলাফল।

ফলাফল দেখুন এখানে

[adToAppearHere]

GST Admission Result 2021-2022 Out  Direct Link To Get Result

GST ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ যেভাবে দেখবেন

আপনারা অনেকেই আমাদের প্রশ্ন করছেন কিভাবে আপনারা এই GST গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট/ফলাফল ২০২১-২২ দেখবেন। গুচ্ছ ভর্তির ফলাফল  খুব সহজে দেখতে নিচে আমাদের দেওয়া পুরো প্রক্রিয়াটি দেখুন এবং অনুসরণ করুন।

তো চলুন নিচের ধাপ গুলো অনুসরণ করে আপনার জি এস টি ফলাফল দেখে নেই। উল্লেখ্য যে, এই ধাপ গুলো দেখে তা সঠিকভাবে এপ্লাই করার মাধ্যমে যে কেউ তার ফলাফল পিডিএফ আকারেও দেখতে পারবেন। এখানে আমরা ফলাফল দেখার জন্য অফিসিয়াল ওয়েবসাইট টি এর লিঙ্ক ব্যাবহার করেছি যাতে আপনারা দ্রুত ফলাফল দেখতে পারেন।

গুচ্ছ ভর্তি ফলাফল দেখার নিয়মঃ

  • প্রথমে এই gstadmission ওয়েবসাইট টিতে প্রবেশ করুন।
  • তারপর আপনার রোল নাম্বার সহ যাবতীয় ইনফরমেশন (তারা যা যা চায়) দিন।
  • এখন যদি সেখানে কোন সিকিউরিটি কোড থাকে তবে তা সঠিকভাবে সম্পূর্ণ করুন।
  • এরপর সাবমিট বা রেজাল্ট অপশন বাটনে ক্লিক করুন।

[adToAppearHere]

আশা করছি আপনি আপনার কাঙ্খিত ফলাফল হাতে পেয়ে গেছেন। এরপরও যদি আপনি ফলাফল না দেখতে পান তবে নিচের দেওয়া লিঙ্ক এ ক্লিক করে ফলাফল দেখুন।

GST Primary Result Check

গুচ্ছ-ভর্তি-পরীক্ষার-রেজাল্ট

গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক মেধা তালিকা 

GST গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক মেধা তালিকা ২০২২ ইউনিট ভিত্তিক প্রকাশিত হয়েছে। আপনাদের সুবিধার জন্য আমরা এখানে এই মেধা তালিকার ইউনিট ভিত্তিক ফলাফল প্রকাশ করছি। সুতরাং এখান থেকে আপনারা আপনাদের ক ইউনিট (A Unit), খ ইউনিট(B Unit), গ ইউনিট(C Unit) এর ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে পারবেন।

চলুন নিচে থেকে গুচ্ছ ভর্তি পরীক্ষার ইউনিটগুলো দেখে নেইঃ

  1. গুচ্ছ ক ইউনিট(বিজ্ঞান)- GST A Unit(Science)
  2. গুচ্ছ খ ইউনিট(মানবিক)- GST B Unit(Arts)
  3. গ ইউনিট(ব্যবসা)- GST C Unit(Commerce)

ক ইউনিট রেজাল্টঃ 

এই ইউনিট এ অনেক শিক্ষার্থী আবেদন করেছে। যেহুতু এটি বিজ্ঞান বিভাগের ইউনিট সুতরাং এখানে শুধু মাত্র বিজ্ঞান বিভাগের স্টুডেন্টরাই আবেদন করতে পারবে। তো নিচের দেওয়া লিঙ্ক এ ক্লিক করে এই ক ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল দেখুন।

ক ইউনিট এর ফলাফল

 

খ ইউনিট রেজাল্টঃ

এই খ ইউনিট টি মুলত মানবিক বিভাগ এর স্টুডেন্টদের জন্য। এখানে সকল মানবিক বিভাগের ছাত্র-ছাত্রীরা আবেদন করতে পারবে। নিচে দেওয়া লিঙ্ক থেকে খ ইউনিটের ফলাফল দেখুন।

খ ইউনিট এর ফলাফল

 

গ ইউনিট রেজাল্টঃ

সি ইউনিট বা গ ইউনিট টি হল ব্যবসা বিভাগের জন্য। তাই আপনি যদি এই বিভাগে আবেদন করে থাকেন তবে মেধা তালিকায় আপনি আছেন কি না তা দেখতে আমাদের দেওঊয়া নিচের লিঙ্ক আ ক্লিক করে মেধা তালি কা দেখুন এই ইউনিটের।

গ ইউনিট এর ফলাফল

 

 

Leave a Comment