এসএসসি এসাইনমেন্ট ২০২১ বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা উত্তর ১ম ও ২য় সপ্তাহ

এসএসসি এসাইনমেন্ট ২০২১ বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা ১ম ও ২য় সপ্তাহের প্রশ্ন এবং উত্তর আমরা এখানে প্রকাশ করছি। আপনারা ইতিমধ্যে জেনে গেছেন যে মাউশি ১০ম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য এসএসসি ২০২১ এসাইনমেন্ট পিডিএফ আকারে প্রকাশ করেছে। এসএসসি ২০২১ পরীক্ষার্থীরা যারা কি না ক্লাস ১০ এ আছে তারা এখন এই অ্যাসাইনমেন্ট প্রশ্ন এবং সমাধান খুঁজছে। আপনাদের সবার উদ্দেশে জানাচ্ছি যে এই পোস্টের মাধ্যমে বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা এসএসসি এসাইনমেন্ট ২০২১ উত্তর এখানে সংযুক্ত করে দিচ্ছি। আশা করছি এই পুরো পোস্টটি পড়ার মাধ্যমে আপনারা খুব সহজে এসএসসি এসাইনমেন্ট ২০২১ এর প্রশ্ন সেই সাথে উত্তর পেয়ে যাবেন।

[adToAppearHere]

 

এসএসসি এসাইনমেন্ট ২০২১

পূর্বের মত এই বার ও নতুন করে এসএসসি ২০২১ এসাইনমেন্ট সপ্তাহ প্রকাশ করা হয়েছে। শিক্ষা অধিদপ্তর মাউসির দ্বারা এই অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে তাদের নিজস্ব ওয়েবসাইটে। সর্ব মোট ১২ সপ্তাহের ৩২ টি এসাইনমেন্ট বিষয় দেওয়া হয়েছে। যার মধ্যে চতুর্থ বিষয় ছাড়া ১০ম শ্রেণীর শিক্ষার্থীদের মোট ২৪ টি এসাইনমেন্ট সম্পূর্ণ করতে হবে।

[adToAppearHere]

এসএসসি-এসাইনমেন্ট-২০২১-বাংলাদেশের-ইতিহাস-ও-বিশ্ব-সভ্যতা-উত্তর

আপনি যদি এই ক্লাসের শিক্ষার্থী হয়ে থাকেন তবে নিশ্চই এই এসএসসি এসাইনমেন্ট ২০২১ এর সকল সপ্তাহের এসাইনমেন্ট প্রশ্ন এবং উত্তর পিডিএফ আকারে সংগ্রহ করতে চাচ্ছেন। এই জন্যই আপনি এখানে এসেছেন এবং আমারা মনে করি আপনি সঠিক যায়গায় এসেছেন। কেননা, এখান থেকে আপনি খুব সহজে আপনার এসএসসি এসাইনমেন্ট ২০২১ বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা, পদার্থ, অর্থনীতি, ব্যবসায় উদ্যোগ, ভুগোল ও পরিবেশ, রসায়ন, হিসাব বিজ্ঞান, জীব বিজ্ঞান, ফিনান্স ও ব্যাংকিং, পৌরনীতি নাগরিকতা এবং উচ্চতর গণিত সমাধান ডাউনলোড করতে পারবেন।

দেখুন- SSC Assignment 2021 1st 2nd 3rd Week Answer for SSC Class 10 Exam 2021

[adToAppearHere]

 

এসএসসি এসাইনমেন্ট ২০২১ উত্তর 

এসএসসি ২০২১ এসাইনমেন্ট ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম, ৬ষ্ঠ, ৭ম, ৮ম, ৯ম, ১০ম, ১১শ, ১২শ সপ্তাহের উত্তর এবং প্রশ্ন এখানে পেয়ে যাবেন। যেহুতু মাউসি আপাতত প্রথম ২য় ৩য় সপ্তাহের এসাইনমেন্ট প্রশ্ন প্রকাশ করেছে। তাই এখানে আমরা এখন এই সপ্তাহের ২০২১ সালের এসএসসি এসাইনমেন্ট সমাধান দিয়ে দিচ্ছি।

[adToAppearHere]

আশা করছি এই পুরো পোস্টটি পড়ে আপ্নারা খুব সহজে আপনাদের কাঙ্ক্ষিত এসাইনমেন্ট সাবজেক্ট প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। এই এসাইনমেন্ট উত্তর আপনাদের উপকারে আসবে এবং দ্রুত এসাইনমেন্ট সম্পূর্ণ করতে সাহায্য করবে। যেহুতু এসএসসি এসাইনমেন্ট ২০২১ প্রকাশ হয়েছে এসএসসি ২০২১ সালের পরীক্ষার জন্য। তাই সবাই এখন এটি নিয়ে খুব আলোচনা করছে এবং এসাইনমেন্ট প্রশ্ন সেই সাথে উত্তর সংগ্রহ করতে এখানে এসেছে। তাদের জন্যই মুলত আমাদের এই পোস্ট। নিচে এই এসাইনমেন্ট এর উত্তর দেখুন। এচাড়া আপনি উত্তর এবং প্রশ্ন দুইটিই পিডিএফ (PDF) আকারা ডাউনলোড করতে পারবেন।

 

 বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা এসাইনমেন্ট উত্তর ১ম সপ্তাহ

এখন চলুন নিচে থেকে এসএসসি এসাইনমেন্ট ২০২১ বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা ১ম সপ্তাহের উত্তর দেখে নেই। এবং সেই সাথে এই এসাইনমেন্ট প্রশ্ন ও আমরা এখানে দিয়ে দিচ্ছি। আপনি চাইলে এক নজরে দেখে নিতে পারেন। ডাউনলোড ও করতে পারেন। 

[adToAppearHere]

এসএসসি-এসাইনমেন্ট-২০২১-বাংলাদেশের-ইতিহাস-ও-বিশ্ব-সভ্যতা-উত্তর

উত্তর দেখুনঃ

[adToAppearHere]

 

 বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা এসাইনমেন্ট উত্তর ২য় সপ্তাহ

উপরে থেকে আপনারা ইতি মধ্যে আশা করছি এসএসসি অ্যাসাইনমেন্ট সমাধান প্রথম সপ্তাহের জন্য ডাউনলোড করে নিয়েছেন। এখন এসএসসি এসাইনমেন্ট ২০২১ বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা সমাধান ২য় সপ্তাহের সংগ্রহ করার জন্য খুঁজছেন। আপনাদের সুবিধার জন্য এখানে আমরা এই দ্বিতীয় সপ্তাহের প্রশ্ন দিয়ে দিচ্ছি। নিচে দেখুন।

[adToAppearHere]

উত্তর দেখুনঃ

[adToAppearHere]

 

২০২১ সালের এসএসসি পরীক্ষার এসাইনমেন্ট 

এসএসসি এসাইনমেন্ট ২০২১ পরীক্ষার জন্য মাউসি প্রকাশ করেছে তাদের ওয়েবসাইটে। আপনি কি এই এসাইনমেন্ট খুঁজছেন? তাহলে আমরা বলব আপনি একদম নির্দিষ্ট জায়গায় এসেছেন। এখন সকল যায়গায় এটি একটি হট টপিকে পরিণত হয়েছে। এই এসাইনমেন্ট ২০২১ সালের এসএসসি ব্যাচের জন্য খুব গুরুত্বপূর্ণ।

প্রত্যেক স্টুডেন্ট কেই এই এসাইনমেন্ট সকল সপ্তাহের জন্য তৈরি করতে হবে। কেননা এটি ক্লাস ১০ এর স্টুডেন্ট এর জন্য বাদ্ধতা মূলক। আর এই এসাইনমেন্ট যাতে আমাদের স্টুডেন্টরা খুব সহজেই কোন টেনশন বা চাপ না নিয়ে করতে পারে এর জন্য আমরা এখানে এই পোস্ট নিয়ে হাজির হয়েছি। 

 

 

 

Leave a Comment