তাঁদের আলোচনা কতক্ষণ স্থায়ী হয়?

শেখ মুজিবুর রহমান ও ইয়াহিয়া খানের সাথে ১৯৭১ সালে পর পর অনেকবার কয়েক দফায় এই আলোচনা চললেও শেষ পর্যন্ত তা বার্থ হয়। এরই ধারাবাহিকতায় ২২শে মার্চ আবার আওয়ামীলীগ এর শেখ মুজিবুর রহমান এবং পাকিস্তানের আহা মোহাম্মদ ইয়াহিয়া খানের সাথে আলোচনা হয়। আজকের শেখ মুজিব কুইজ বা প্রিয় কুইজ এর প্রশ্ন তাঁদের আলোচনা কতক্ষণ স্থায়ী হয়? বঙ্গবন্ধু শেখ মুজিব এর শতবর্ষ উপলক্ষে আয়োজিত এই কুইজ এর প্রতিদিনের সঠিক উত্তর দিয়ে জিতে নিতে পারেন ল্যাপটপ, স্মার্ট ফোন, ১০০ জিবি ইন্টারনেট এর আকর্ষণীয় পুরষ্কার। নিচে থেকে জেনে নিন আজকের ৫৫তম দিন এর শেখ মুজিব কুইজ প্রশ্ন এর উত্তর। 

এছাড়া কুইজ খেলতে এবং বিজয়ী দের তালিকা দেখতে এই পুরো পোস্টটি পড়ুন। শেয়ার করা লিঙ্ক থেকে এই কুইজ প্রশ্ন শেয়ার করেও আপনি পুরষ্কার জিততে পারবেন।

আজকের কুইজ প্রশ্নঃ

তাঁদের আলোচনা কতক্ষণ স্থায়ী হয়?

১৯৭১ সালের মার্চ মাসে পাকিস্তানের প্রেসিডেন্ট আগা মোহাম্মদ ইয়াহিয়া খান এবং বংবন্ধু শেখ মুজিবুর রহমানের আলোচনা অনুষ্ঠিত হয় পূর্বের প্রেসিডেন্ট হাউস এবং বর্তমানের স্টেট গেস্ট হাউস সুগন্ধা তে। এই আলোচনায় তাদের মধ্যে ক্ষমতা হস্তান্তর নিয়ে আলোচনা হয়। ক্ষমতা হস্তান্তর প্রশ্নে আওয়ামীলীগের শেখ মুজিবুর রহমান এবং পাকিস্তানের আগা মোহাম্মদ ইয়াহিয়া খানের মধ্যে দফায় দফায় আলোচনার মধ্যেই ইয়াহিয়া খান পাকিস্তানের পিপলস পার্টির প্রধান জুলফিকার আলী ভুট্টো কে ধাকায় আমন্ত্রণ জানান। ভুট্টো সেই আমন্ত্রণ প্রত্যাখ্যান করলেও পরে তিনি ২১শে মার্চ ঢাকায় আসেন এবং ২২শে মার্চ ইয়াহিয়া খান ও শেখ মুজিবুর রহমানের সাথে আলোচনায় বসেন। তাঁদের আলোচনা কতক্ষণ স্থায়ী হয়?

উত্তর হলঃ

এই আলোচনা হয় প্রায় ৭০ মিনিট। শেখ মুজিবুর রহমান, ইয়াহিয়া খান এবং জুলফিকার আলী ভুট্টোর মধ্যে এই আলোচনা চলে সোয়া ঘন্টার মত। সুতরাং আজকের কুইজ এর সঠিক উত্তর হবে অপশনে থাকা ৭০ মিনিট।

এখান থেকে উত্তর সাবমিট করুন

শেয়ার করে পুরষ্কার জিততে এখানে ক্লিক করুন

তাঁদের-আলোচনা-কতক্ষণ-স্থায়ী-হয়?

যেহুতু কুইজ এর একটি অপশন আছে যে শেয়ার করেও আপনি পুরষ্কার জিত্তে পারবেন। তাই উপরের শেয়ার করে পুরষ্কার জিতুন লিঙ্ক এ ক্লিক করে যত খুশি তত কুইজ প্রশ্নের লিঙ্কটি শেয়ার করুন।

 

শেখ মুজিব কুইজ ফলাফল / বিজয়ী তালিকা

আপনি এখান থেকে সহজেই প্রতিদিনের কুইজ বিজয়ীদের তালিকা দেখতে পারবেন। কুইজ প্রশ্নের পরের দিন বিজয়ীদের তালিকা প্রকাশ করা হয়। তাই আপনি সেই পুরষ্কার পেয়ে তালিকায় আছেন কি না সেটা প্রতিদিন চেক করা উচিত। নিচের লিঙ্ক এ ক্লিক করে গতদিনের সহ সকল বিজয়ীদের তালিকা দেখে নিন।

ক্লিক করে বিজয়ী তালিকা দেখুন

কুইজ খেলার পাশা পাশি এই কুইজ প্রশ্ন শেয়ার করেও আপনি ল্যাপটপ জিত্তে পারেন। তাই দেরি না করে এখনি নিচের দেওয়া শেয়ার বাটনে ক্লিক করে লিঙ্ক টি শেয়ার করুন আর কে যানে হয়ত আপনার ভাজ্ঞেই লেখা আছে ল্যাপটপ।

 শেয়ার করে ল্যাপটপ জিততে এখানে ক্লিক করুন

আরো পড়ুন-

Share With Your Friends

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *