১০ম শ্রেণির এসাইনমেন্ট ২০২২ প্রশ্ন এবং উত্তর দেখুন এখানে (সকল সপ্তাহের)

১০ম শ্রেণির এসাইনমেন্ট ২০২১ উত্তর সকল সপ্তাহের জন্য দেখুন এখান থেকে। শিক্ষা অধিদপ্তর ২০২১ সালের এসএসসি এসাইনমেন্ট ১০ম শ্রেণির জন্য প্রকাশ করেছে। এই এসাইনমেন্ট মাউসি দ্বারা প্রতি সপ্তাহে প্রকাশিত হবে তাদের নিজস্ব ওয়েবসাইটে। পাশা পাশি আমাদের এই ওয়েবসাইটও এই এসএসসি এসাইনমেন্ট ২০২১ এর প্রশ্ন এবং উত্তর দশম শ্রেণির জন্য প্রকাশ করছে। আপনি কি এখানে এসেছেন এসএসসি ১০ম শ্রেণীর এসাইনমেন্ট ২০২১ ১ম, ২য়, ৩য় সপ্তাহসহ সকল সপ্তাহের জন্য সংগ্রহ করার জন্য? যদি তাই হয় তবে আপনি একদম সঠিক যায়গায় এসেছেন। কেননা এখানে আমরা সকল সপ্তাহের নতুন এসএসসি ১০ম শ্রেণির এসাইনমেন্ট সমাধান প্রশ্ন সহ পিডিএফ আকারে প্রকাশ করছি। এসাইনমেন্ট উত্তর পেতে পুরো পোস্টটি পড়ুন।

[adToAppearHere]

 

১০ম শ্রেণির এসাইনমেন্ট ২০২১

২০২১ সালের এসএসসি পরীক্ষার জন্য শিক্ষা অধিদপ্তর ১০ম শ্রেণির জন্য সাপ্তাহিক এসাইনমেন্ট প্রকাশ করেছে। আজ এই সংক্রান্ত একটি নোটিশ তারা তাদের অফিসিয়াল ওয়েবসাইটে দিয়ে দিয়েছে। এই নোটিশ অনুযায়ী এসএসসি ১০ম শ্রেণির শিক্ষার্থীদের মোট ৩২টি এসাইনমেন্ট ১২ সপ্তাহের জন্য দেওয়া হবে। তবে শিক্ষার্থীরা তাদের ৪র্থ বিষয় ছাড়া মোট ২৪টি এসাইনমেন্ট প্রস্তুত করতে পারবে।

[adToAppearHere]

উপরে উল্লিখিত নোটিশে আমরা দেখতে পাচ্ছি যে শিক্ষা অধিদপ্তর ইতি মধ্যে ১ম, ২য়, ৩য় সপ্তাহের এসএসসি এসাইনমেন্ট ২০২১ প্রশ্ন প্রকাশ করেছে। এখন স্টুডেন্ট দের এই এসাইনমেন্ট প্রশ্ন এবং সেই সাথে উত্তর সংগ্রহ করতে হবে। এবং নির্দিষ্ট সময়ের মধ্যে এসাইনমেন্ট সম্পূর্ণ করতে হবে। এসাইনমেন্ট প্রশ্ন এবং উত্তর নিচে দেওয়া আছে। এটি সংগ্রহ করতে পুরো পোস্টটি পড়ুন। 

 

এসএসসি এসাইনমেন্ট ২০২১

এসএসসি এসাইনমেন্ট ২০২১ সালের জন্য প্রকাশিত হয়েছে মাউসি দ্বারা। আপনি যদি এই ১০ম শ্রেণির শিক্ষার্থী হয়ে থাকেন তবে এই এসাইনমেন্ট পোস্টটি আপনার জন্য। এখানে আমরা সকল সপ্তাহের এসএসসি ১০ম শ্রেণির এসাইনমেন্ট ২০২১ প্রশ্ন এবং সমাধান প্রকাশ করছি।

[adToAppearHere]

আশা করছি এই সম্পূর্ণ পোস্টটি পড়ার মাধ্যমে আপনি আপনার কাঙ্ক্ষিত এসএসসি ১০ম ক্লাসের এসাইনমেন্ট এর পুরো তথ্য সংগ্রহ করতে পারবেন। সুতরাং এই পুরো পোস্টটি আপনার জন্য খুবই একটি গুরুত্বপূর্ণ পোস্ট। তাই কোন অংশ বাদ না দিয়ে সম্পূর্ণ অংশ মনযোগ দিয়ে পড়ুন। 

আরো পড়ুন- SSC Assignment 2021 1st 2nd 3rd Week Answer for SSC Class 10 Exam 2021

 

১০ম শ্রেণির এসাইনমেন্ট ২০২১ সাপ্তাহিক সিলেবাস

যেহুতু শিক্ষা অধিদপ্তর ১০ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য এসাইনমেন্ট প্রকাশ করেছে। সুতরাং শিক্ষার্থীদের এই এসাইনমেন্ট সিলেবাস সাপ্তাহিক পাঠ পরিকল্পনা জানা খুব দরকার। এর মাধ্যমে একজন শিক্ষার্থী খুব সহজেই তার এসাইনমেন্ট বিষয় কোন সপ্তাহের জন্য কিভাবে করতে হবে তা আগে থেকেই জানতে পারবে। নিচে এই এসএসসি এসাইনমেন্ট সিলেবাস ২০২১ পাঠ পরিকল্পনা দেওয়া হল।

[adToAppearHere]

[adToAppearHere]

 

১০ম শ্রেণির এসাইনমেন্ট ২০২১ উত্তর

এসএসসি ১০ম শ্রেণির এসাইনমেন্ট ২০২১ এর উত্তর প্রশ্নসহ এখানে আমাদের ওয়েবসাইটে দেওয়া আছে। আপনি নিশ্চই এতক্ষণ উপরের অংশটুকু পড়ে জানতে পেরেছেন যে শিক্ষা অধিদপ্তর ১০ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য এসাইনমেন্ট প্রকাশ করেছে। এখন আপনারা এই এসাইনমেন্ট উত্তর সংগ্রহ করার জন্য অধির আগ্রহে বসে আছেন। তাই আপনাদের সুবিধার জন্য আমরা এখানে এসাইনমেন্ট উত্তর সংগ্রহ করে প্রকাশ করছি।

[adToAppearHere]

আপনি যদি এই এসাইনমেন্ট প্রশ্ন সংগ্রহ করে না থাকেন তবে এখান থেকে আপনি সংগ্রহ করতে পারবেন। সেই সাথে উত্তর ও আপনি এখান থেকে দেখে নিতে পারবেন যা আপনার এসাইনমেন্ট সম্পূর্ণ করতে প্রয়োজন হবে। এছাড়া আপনি চাইলে উত্তর নিজে ও তৈরি করতে পারবেন। কিন্তু এর জন্য আপনাকে অবশ্যই এনসিটিবির মূল বইটি পড়তে হবে খুব ভালোভাবে।

 

এসএসসি ১০ম শ্রেণির এসাইনমেন্ট প্রশ্ন উত্তর ২০২১

এসএসসি ১০ম শ্রেণীর এসাইনমেন্ট প্রশ্ন এর পিডিএফ সেই সাথে সমাধান এখানে পেয়ে যাবেন। যা কি না খুব সহজেই আপনি ডাউনলোড করতে পারবেন। অনেকেই এখন পর্যন্ত এই এসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করেনি। তাদের জন্য এই এসাইনমেন্ট প্রশ্ন আমরা এখানে সনযুক্ত করে দিয়েছি। এসএসসি এসাইনমেন্ট ২০২১ দশম শ্রেণির জন্য ডাউনলোড করতে নিচে চলে যান এবং লিঙ্ক এ কিল্ক করে ওপেন করুন।

[adToAppearHere]

১০ম শ্রেণির এসাইনমেন্ট প্রশ্ন ডাউনলোড করুন এখানে

 

১০ম শ্রেণির এসাইনমেন্ট ২০২১ উত্তর ১ম সপ্তাহ

এখানে আমরা ১ম সপ্তাহের ১০ম শ্রেণির এসাইনমেন্ট সমাধান ২০২১ প্রকাশ করছি। মাউসি তাদের ওয়েবসাইটে এই এসাইনমেন্ট প্রশ্ন প্রকাশ করেছে এবং এর পর থেকে সকল শিক্ষার্থী উত্তর সংগ্রহ করার জন্য বিভিন্ন যায়গায় খোজা খুজি করছে। তাই আমরা এই এসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর নিয়ে আপনাদের মাঝে হাযির হয়েছি। নিচে থেকে প্রশ্ন এবং সমাধান ডাউনলোড করে নিন।

[adToAppearHere]

বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এসাইনমেন্টঃ

১০ম-শ্রেণির-এসাইনমেন্ট-২০২১-উত্তর

উত্তরঃ

এখানে ক্লিক করে উত্তর দেখুন

[adToAppearHere]

পদার্থ বিজ্ঞান এসাইনমেন্টঃ

১০ম-শ্রেণির-এসাইনমেন্ট-২০২১-উত্তর

উত্তরঃ

[adToAppearHere]

ব্যবসায় উদ্যোগ এসাইনমেন্টঃ

উত্তরঃ

[adToAppearHere]

ভূগোল ও পরিবেশ এসাইনমেন্টঃ

 

উত্তরঃ

[adToAppearHere]

রসায়ন এসাইনমেন্টঃ

হিসাব বিজ্ঞান এসাইনমেন্টঃ

অর্থনীতি এসাইনমেন্টঃ

[adToAppearHere]

জীববিজ্ঞান এসাইনমেন্টঃ

ফিনান্স ও ব্যাংকিং এসাইনমেন্টঃ

পৌরনীতি ও নাগরিকতা এসাইনমেন্টঃ

১০ম-শ্রেণির-এসাইনমেন্ট-২০২১-উত্তর

[adToAppearHere]

উচ্চতর গণিত এসাইনমেন্টঃ

১০ম-শ্রেণির-এসাইনমেন্ট-২০২১-উত্তর

 

 

 

 

 

Leave a Comment